ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, ২৪ ঘণ্টায় নতুন রোগী ২৪২৮

Print

জুলাই মাসে দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছিল মোট ১৬ হাজার ২৫৩ জন। অন্যদিকে গত ১ আগস্ট সকাল ৮টা থেকে গতকাল বুধবার (৭ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত ভর্তি হয়েছে ১৫ হাজার ৮৭৯ জন। বিকেল পর্যন্ত বিভিন্ন হাসপাতালে খোঁজ নিয়ে যে হারে ভর্তির তথ্য পাওয়া গেছে, তাতে আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ওই সংখ্যা ১৭ হাজার ছাড়িয়ে যেতে পারে। চলতি আগস্ট মাসের প্রথম সাত দিনেই ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা গত জুলাইয়ের এক মাসের সংখ্যাকে প্রায় ছুঁয়ে ফেলেছে।

ডেঙ্গুর এমন পরিস্থিতি মোকাবেলায় ঈদের ছুটিতে যারা ঢাকা থেকে বিভিন্ন জেলা বা উপজেলা কিংবা গ্রামের বাড়িতে যাবে তাদের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে বিভিন্ন সতর্কতামূলক পরামর্শ দেওয়া হয়েছে। সেই সঙ্গে জরুরি চিকিৎসার জন্যও প্রস্তুত রাখা হচ্ছে মাঠপর্যায়ের স্বাস্থ্যসেবা কেন্দ্র ও কর্মীদের। সরকারি হাসপাতালগুলোতে ৩৪০টি আইসিইউ বেড ও ৩৩৫টি ডায়ালিসিস ইউনিট চালু থাকবে বলে জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তারের দেওয়া তথ্য অনুসারে, গতকাল সারা দেশে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ডেঙ্গু আক্রান্ত দুই হাজার ৪২৮ জন। এর মধ্যে ঢাকার ৪০টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছে এক হাজার ২৭৫ জন। সবচেয়ে বেশি ভর্তি হয়েছে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ১৬২ জন। এ ছাড়া উল্লেখযোগ্য হাসপাতালের মধ্যে মিটফোর্ড হাসপাতালে ১৩৮ জন, মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালে ১৩৯ জন, শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে ৯৭ জন, রাজারবাগ পুলিশ হাসপাতালে ৪২ জন, কুর্মিটোলা হাসপাতালে ১১০ জন। আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে গতকাল নতুন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে এক হাজার ১৫৩ জন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 60 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com