ডোবার টাকাগুলো বাংলাদেশ ব্যাংকের বাতিল নোট

Print

বগুড়ার শাজাহানপুরে খালের মধ্যে কয়েকটি বস্তায় ভর্তি করা যেসব টাকা পাওয়া গেছে সেগুলো বাংলাদেশ ব্যাংকের বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষ। ছিঁড়ে যাওয়ায় টাকাগুলো বাতিল হওয়ায় সেগুলো ফেলে দেওয়া হয়েছে।

সকালে শাজাহানপুর উপজেলার জালশুকা গ্রামের খেরুয়া ব্রিজ এলাকার চান্দাইমোড়ের একটি ডোবা থেকে কয়েক বস্তা টাকা জব্দ করা হয়, যেগুলোর সবগুলোই ছিল টুকরো করা। এসব টাকার মধ্যে ১০ টাকা থেকে শুরু করে এক হাজার টাকার নোটও ছিল।

টাকাগুলো কে বা কারা ফেলে রেখেছে এ নিয়ে গুঞ্জন উঠার কিছু সময় পরই বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে টাকাগুলো তাদের বলে তথ্য জানানো হয়। নষ্ট টাকাগুলো অপসারণের জন্য বগুড়া পৌরসভাকে দায়িত্ব দেওয়া হয়েছিল বলে জানা গেছে।

বাংলাদেশ ব্যাংকের বগুড়া শাখার ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক জগন্নাথ চন্দ্র ঘোষ জানান, ‘টাকাগুলো বাংলাদেশ ব্যাংকের বাতিলকৃত টাকা। এখানে তিন থেকে চার বছরের বাতিলকৃত টাকা ছিল। ২৪০ বস্তা টাকা ছিল। আগে বাতিলকৃত টাকাগুলো আগুনে পুড়িয়ে ফেলা হতো। আগুনে পোড়ালে ধোঁয়ায় পরিবেশের দূষণ হওয়ায় এখন এসব টাকা ভাগাড়ে ফেলা হয়।’

এ বিষয়ে জানতে বগুড়া পৌরসভার করজারভেসিভ কর্মকর্তা মামুনুর রশিদ জানান, ‘নষ্টকৃত টাকা বাংলাদেশ ব্যাংক অপসারণের জন্য পৌরসভাকে দায়িত্ব দিয়েছিলেন। তাদের কর্মীরাই ওই টাকাগুলো সোমবার রাতে ওই স্থানে ফেলে দিয়ে আসে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 48 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com