ডোমারে ইউপি নির্বাচনের ফলাফল বাতিলের দাবীতে মানব বন্ধন

Print

ডোমারে ইউপি নির্বাচনের ফলাফল বাতিলের দাবীতে মানব বন্ধন

নীলফামারীর ডোমার উপজেলার গত ২৮ ফেব্রæয়ারী অনুষ্ঠিত পাঙ্গামটুকপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ফলাফল বাতিল করে ভোট পূর্ণ:গননার দাবীতে ওই ইউনিয়নের নারী-পুরুষসহ বিভিন্ন বয়সের সহ¯্রাধীক মানুষ মানববন্ধন করেছে।
শনিবার দুপুরে পাঙ্গা-গোমনাতি সড়কের পাঙ্গা মহেশ লালা উচ্চ বিদ্যালয়ের সামনে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে নির্বাচনে ঘোষিত ফলাফরে পরাজিত প্রার্থী আব্দুল হাকিম ভুট্টো, এক নং ওয়ার্ডের বুলবুলি, সাহিদা, বেগম, ছয় নং ওয়ার্ডের রবিউল, ওফেজা, এরশাদ আলী, দুই নং ওয়ার্ডের আতিয়ার রহমান, সাইদুর রহমান বক্তব্য রাখেন। তারা বলেন, ভোট কেন্দ্রে প্রতিটি কেন্দ্রে সুষ্টভাবে ভোট সম্পূর্ণ হলেও নৌকা প্রতিকের প্রার্থী এমদাদুল ইসলামের ভোট কেন্দ্র আট নং ওয়ার্ডে প্রচুর জাল ভোট পড়ে। তারা আরো বলেন, ভোট গননা শেষে যখন দেখে চশমা প্রতিকের প্রার্থী আব্দুল হাকিম ভুট্টো ১২ শত ভোট বেশী পেয়েছে। সে সময় নয় নং ওয়ার্ডে নৌকা প্রতিকের লোকজন নিজেদের মধ্যে মারামারি শুরু করে। এসময় পুলিশ ও র‌্যাব ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে ব্যালট বাক্স উপজেলা পরিষদে নিয়ে যায়। এ সুযোগে ওই কেন্দ্রে ১৫ শত ৯২ ভোটের মধ্যে নৌকা একাই ১১শত চার ভোট নিজেদের করে নেয়। আর চশমা প্রতিককে মাত্র ১৭০ ভোট এবং আনারশ প্রতিকে ৩১৮ ভোট দিয়ে ফলাফল প্রকাশ করে। তারা পুনরায় ভোট গননার দাবী জানায়।
নির্বাচনে ১২ হাজার ৩০৯ জন ভোট প্রয়োগ করে। এরমধ্যে নৌকা প্রতিকে এমদাদুল ইসলাম পাঁচ হাজার ৪২৫, চশমা প্রতিকে আব্দুল হাকিম ভুট্টো পাঁচ হাজার ২৫৮ ও আরেক সতন্ত্র প্রার্থী আরিফের রাব্বানী আনারশ প্রতিকে ১৬ শত ২৬ ভোট পায়।
#

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 77 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com