ড. কামাল মাঠ ফাঁকা করে দিলেন, আমরা গোল দিলাম

Print

বিএনপির প্রতি পাতায় পাতায় ভুল উল্লেখ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম গত জাতীয় নির্বাচনের প্রসঙ্গ টেনে বলেছেন, আওয়ামী লীগের পরিত্যক্ত (ড. কামাল হোসেন) নেতাকে ভাড়া করে বিএনপি সামনে দাঁড় করালো। সেই ড. কামাল হোসেন কী করলেন, বিএনপিকে দিয়ে নির্বাচনের মাঝ পথে মাঠ ফাঁকা করে দিলেন। আমরা ফাঁকা মাঠে গোল দিয়ে দিলাম। বিএনপির ভাড়া করা লোক কাজ করল আমাদের পক্ষে! এই ভুলের রাজনীতি থেকে বিএনপি কবে বের হবে? আসলে বিএনপি হচ্ছে খুনীর দল, খুনীদের লালন-পালনকারীদের দল। বিএনপি এখন পাপের ফল ভোগ করছে। বিএনপি আমাদের কাছে বার বার হেরে গেছে, নির্বাচনে মাঠ ছেড়ে পালিয়ে গেছে। শেখ হাসিনার কৌশলের কাছে তারা বার বার পরাজিত হয়েছে। আন্দোলন করারও ক্ষমতা তাদের নেই।

একমাত্র আওয়ামী লীগই জানে কীভাবে আন্দোলন করতে হয়। গতকাল জাতীয় সংসদে প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মৃত্যুঞ্জয়ী নেতা। যে কোন পরিস্থিতি মোকাবিলা করে দূরদর্শী নেতৃত্ব দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। রাজনৈতিক, নির্বাচনসহ সব কিছুতেই কৌশলে বিরোধী দলকে মোকাবিলা করে বিজয়ী হয়েছেন। তিনি বলেন, দীর্ঘদিন এমপিওভূক্তির বিষয়টি পড়ে আছে। জনপ্রতিনিধিদের এলাকায় জবাবদিহি করতে হয়, সে কারণে এ ব্যাপারে এমপিদের অন্তর্ভূক্ত করতে হবে। মোবাইল ফোনে কেন কর ধার্য করছি? সঞ্চয়পত্র ক্ষুদ্র ও গরীব পরিবারের কাছে একটি সোনার বাটি। তাই সঞ্চয়পত্রের ওপর থেকে অতিরিক্ত কর প্রত্যাহার করতে হবে। আমলাতন্ত্রের সমালোচনা করে তিনি বলেন, যে যত বেশি ফাইল আটকে রাখতে পারে, সে ততবড় আমলা। সরকারকে ব্যর্থ করতে অনেকেই চক্রান্ত করে যাচ্ছে। সর্বত্র জামায়াত-শিবির-বিএনপির চক্রান্তকারীরা বসে আছে। তাই আমলাতন্ত্রের জটিলতা থেকে বের হতে হবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 33 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com