ঢাকায় মাদাম তুসো মিউজিয়ামের অভিজ্ঞতা

Print


উপরের শিরোনামটি পড়ে যে কেউ অবাক হবেন যে ঢাকায় জগদ্বিখ্যাত মাদাম তুসো মিউজিয়ামের অভিজ্ঞতা কি করে নেয়া যায়? জ্বী হ্যাঁ, এখন ঢাকাতেই আপনি একদিনেই মাদাম তুসোর (Madame Tussauds) অভিজ্ঞতা নিতে পারবেন। আর সেটি হলো গুলশান ১ এর ২ নং সড়কে অবস্থিত দেশবরেণ্য ভাষ্করশিল্পী মৃণাল হকের তৈরিকৃত পৃথিবীর স্বনামধন্য রাজনৈতিক ব্যাক্তিত্ব থেকে শুরু করে সাহিত্যজগৎ, চলচ্চিত্রজগতের দিগ্বিজয় অভিনেতা অভিনেত্রীদের ভাষ্কর্য নিয়ে প্রতিষ্ঠিত হয়েছে সেলিব্রিটি গ্যালারি।
প্রায় দ্বিতল ভবন নিয়ে প্রতিষ্ঠিত হয়েছে এই সেলিব্রিটি গ্যালারিটি। এখানে এলে দেখা যায় পৃথিবীর স্বনামধন্য রাজনৈতিক ব্যাক্তিবর্গ যেমন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মহাত্মা গান্ধী থেকে শুরু করে বিপ্লবী চে গুয়েভারা, ফাঁসির মঞ্চে দাঁড়িয়ে থাকা ক্ষুধিরাম বসুর ভাষ্কর্য। তেমনি এখানে রয়েছে সাহিত্য রচনায় মগ্ন বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর, কারাগারের সামনে দাঁড়িয়ে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের ভাষ্কর্য। এছাড়াও রয়েছে হলিউড আর বলিউডের জনপ্রিয় তারকাদের বিভিন্ন পোজে দাঁড়ানো ভাষ্কর্য।
মাদাম তুসো মিউজিয়ামের আদলে গড়া এই সেলিব্রিটি গ্যালারিটি স্বল্প পরিসরে নির্মিত হয়েছে। এখানকার কতৃপক্ষের তথ্যানুযায়ী খুব শিঘ্রই এর পরিসর বাড়ানো হচ্ছে। তবে এরকম একটি মিউজিয়াম বাংলাদেশে যে হয়েছে তা সত্যিই প্রশংসনীয়।
প্রতিদিন দুপুর ১২ঃ০০ টা থেকে রাত ৯ঃ০০ টা পর্যন্ত এটি খোলা রয়েছে। এন্ট্রি ফি জনপ্রতি ৫০০/- করে যা আমার কাছে বেশি মনে হয়েছে। তবে ৭ বছরের নিচের কোন বাচ্চাদের টিকেট লাগে না।

সেলিব্রিটি গ্যালারির বিস্তারিত জানতে নিচের লিংকটি দেখতে পারেনঃ

নিচে সেলিব্রিটি গ্যালারি যাওয়ার ম্যাপের লিংক দেয়া হলোঃ

Celebrity Gallery
house 5/A Rd 02, Dhaka 1212
01711-066888
https://goo.gl/maps/FZTFk788LQm

* পরিষ্কার পরিছন্নতা ঈমানের অঙ্গ। তাই আমরা যেখানেই যাই না কেন সেখানকার পরিবেশ পরিষ্কার রাখতে সচেষ্ট থাকি*

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 239 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com