ঢাকার দোহারের বীর বিক্রম গোলাম মোস্তফার চির বিদায়

Print

 

ঢাকার দোহার উপজেলার একমাত্র যুদ্ধাহত খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা বীর বিক্রম সার্জেন্ট গোলাম মোস্তফা আর নেই। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় রাজধানীর পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল সত্তর বছর।

মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রাখার জন্য বাংলাদেশের চার জন বীর বিক্রম ব্যক্তির মধ্যে তিনি একজন। একাধারে বীর বিক্রম ও বীর প্রতীক উপাধি লাভ করেন দোহারের গোলাম মোস্তফা।

শুক্রবার বেলা ১১ টায় শ্যামলীতে মুক্তিযুদ্ধা টাওয়ার সামনে রাষ্ট্রীয় সম্মান গার্ড অব অর্নার শেষে কলেজগেইট কেন্দ্রীয় মসজিদে প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

পরে শুক্রবার বাদ জুম্মা দ্বিতীয় জানাজা নামাজের পর মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে বীর বিক্রমের লাশঁ দাফন করা হয়।

১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের পা হারানো যুদ্ধাহত মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ঢাকার দোহারের নারিশা ইউনিয়নের ঝনকি গ্রামের কৃতি সন্তান।

মহান মুক্তিযুদ্ধে মুক্তিযুদ্ধা সার্জেন্ট গোলাম মোস্তফা বীর বিক্রম ও বীর প্রতিক ৩ নম্বর সেক্টর সরাসরি জীবন বাজি রেখে যুদ্ধ করেন।

মৃত্যু কালে তিনি স্ত্রী, সন্তান, নাতি, নাতনী সহ অসংখ গুন গ্রাহী রেখে গেছেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 35 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com