ঢাকার দোহারে জমি আছে, ঘর নেই’ প্রকল্পে দুর্যোগ সহনীয় ঘর সরকারের উপহার

Print

ঢাকার দোহারে অসচ্ছল, হতদরিদ্র, গৃহহীন, নদীভাঙন সহ বিভিন্ন দুর্যোগে গৃহহীন ১২ টি পরিবার কে সরকারের উপহার স্বরুপ দুর্যোগ সহনীয় ঘর দেওয়া হচ্ছে । সরকার এসব পাকা ঘর নির্মাণ করেছে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের কাবিটা ও টিআর কর্মসূচির বিশেষ খাতের অর্থে মাধ্যামে। মানবিক সহায়তায় দোহার উপজেলায় এসব ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে অসহায় পরিবারের গুলোর মাঝে।

দোহার উপজেলা নির্বাহী অফিসার অাফরোজা অাক্তার রিবা জানান, বর্তমান সরকার সব সম সময় অসহায় পরিবারের জন্য কাজ করে। তারই ধারাবাহিকতায় এ ঘড় গুলো অসহায় পরিবারের মাঝে দেওয়া হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবিবার (১৩ অক্টোবর) আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে রাজধানী ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দোহার সহ সারাদেশের দুর্যোগ সহনীয় এসব ঘরের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

দোহার উপজেলার বিভিন্ন ইউনিয়নে ‘জমি আছে, ঘর নেই’ প্রকল্পের আওতায় এসব ঘর নির্মাণ করা হয়েছে। প্রত্যেকটি ঘর ৩ শতক জমিতে নির্মাণ করা হয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 59 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com