ঢাকায় কবি সৈয়দ আছলাম হোসেন এর ৯ম গ্রন্থ ” জকিগঞ্জে বাড়ি আমার ” এর মোড়ক উম্মোচন

Print

বা;লাদেশ কবি- লেখক ফোরাম এর প্রতিষ্টাবার্ষিকী অদ্য ১৩ জুলাই শুক্রবার বিকাল ২ ঘটিকা থেকে রাত ১০ ঘটিকা পর্যন্ত অনুষ্টিত হয়। আবৃতি, নৃত্য, মোড়ক উম্মোচন, স;গীতানুষ্টান, আলোচন সভা সম্মাননা স্মারক প্রদান অনুষ্টানটি দুটি পর্বে অনুষ্টিত হয়। দেশের বিভিন্ন জেলা থেকে আগত কবি সাহিত্যিকদের মধ্যে বিশেষ অবদানের জন্য অনেককে সম্মাননা স্মারক প্রদান করা হয়। তাদের মধ্যে সিলেটের সফল কবি ও স;গটক স্বেচ্ছাসেবি স;স্থা ” সুবাস ” এর প্রতিষ্টাতা ও বা;লাদেশ কবি- লেখক ফোরাম এর কেন্দ্রীয় সাধারন সম্পাদক ও সিলেট বিভাগীয় সভাপতি কবি ও কলামিষ্ট সৈয়দ আছলাম হোসেন কে সাহিত্যে বিশেষ অবদানের জন্য সস্মাননা স্মারক প্রদান করা হয়। তাছাড়া সিলেট থেকে প্রতিষ্টাবার্ষিকী অতিথির সম্মাননা স্মারক প্রদান করা হয় সিলেট বিভাগীয় উপদেষ্টা অধ্যক্ষ মাজেদ আহমেদ চঞ্চল, উপদেষ্টা কবি মো আবুল কালাম আজাদ, সহ সভাপতি কবি কবির আল মাহমুদ, সিলেট বিভাগীয় সাধারন সম্পাদক কবি এম এ ওয়াহিদ চৌধুরী, সহ সা;গটনিক সম্পাদক কবি সুমন খান, সমাজকল্যান বিষয়ক সম্পাদক জামাল উদ্দিন হাসান বান্না, সহ সমাজকল্যান সম্পাদক সৈয়দ আলী হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক দেলওয়ার হোসেন রিপন, মহিলা বিষয়ক সম্পাদক : সৈয়দা নুরুন্নাহার ঝর্না, সুমাইয়া জান্নাত মনি, সদস্য রোকশানা পারভীন মিলি।
কবি সৈয়দ আছলাম হোসেন এর রচিত ৯ম গ্রন্থ ” জকিগঞ্জে বাড়ি আমার ” এর মোড়ক উম্মোচন করেন বিটিভির বার্তাপরিচালক কবি নাসির আহমেদ, সুপ্রিমকোর্টের বিচারপতি মজিবুর রহমান, কবি ও গবেষক প্রাকৃতজ শামিমরুমি টিটন, কবি ও অভিনেতা এ,বি,এম সোহেল রশিদ, কবি ও স;গটক টিপু রহমান, কবি ও ছড়াকার জগলুল হায়দার চৌধুরী, গীতিকার ও স;গটক মিজান দৌলত, কবি ও স;গটক আনোয়ার মজিদ, জয়নাল আবেদিন স্বদেশী, শের আলী শেরবাগ, সালমা বেগ,কবি মো আবুল কালাম আজাদ,ফোরামের প্রতিষ্টাতা ও সভাপতি কবি মাইদুল ইসলাম মুক্তা, স্বদেশ কবি আবু বক্কর সিদ্দিক, নির্বাহী সভাপতি বজলুর রহমান চুন্নু, মতিয়ারা মুক্তা, সভাপতিত্ব করেন সব্যসাচী লেখক সৈয়দ মাজহারুল পারভেজ। সিলেটের কবি সৈয়দ আছলাম হোসেন তার জন্মভুমির নামে ” জকিগঞ্জের নামে কাব্যগ্রন্থ প্রকাশ করায় বক্তারা প্রশ;সা করেন। অবশেষে সভাপতির বক্তব্যের পর সভা সমাপ্ত হয়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 271 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com