ঢাকায় ২০ দেশের ৫ হাজার বিদেশি অপরাধীর বসবাস

Print

রাজধানী ঢাকা যেন বিদেশি অপরাধীদের ঘাঁটি হয়ে দাঁড়িয়েছে। গোয়েন্দা সূত্র বলছে, কোন ধরনের বৈধ কাগজপত্র ছাড়াই তারা রাজধানীর বিভিন্ন অভিজাত এলাকায় বসবাস করছেন।

রাজধানীর গুলশান-বনানী-বারিধারা কূটনৈতিক জোন থেকে শুরু করে উত্তরা পর্যন্ত তারা বিভিন্ন অপরাধ কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন।

গণমাধ্যম বলছে, এ বিদেশিরা খুন থেকে শুরু করে অস্ত্র, মাদক ও জাল ডলার ব্যবসা, জঙ্গি তৎপরতা, আদম পাচার, ক্রেডিট কার্ড জালিয়াতি, মানব পাচারসহ বিভিন্ন ধরনের অপরাধের সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত। বিদেশিদের অপরাধে সঙ্গে জড়িয়ে পড়ার বিষয়টি পুলিশ প্রশাসনকে ভাবিয়ে তুলেছে। পাশপাশি জনমনেও আতঙ্ক ছড়াচ্ছে।

জানা যায়, গত ১ জুন সন্ধ্যায় রাজধানীর খিলগাঁও তালতলার ডাচ-বাংলা ব্যাংকের এটিএম বুথ থেকে জালিয়াতি করে অর্থ তুলে নেয়ার সময় বুথের নিরাপত্তাকর্মীর কাছে আটক হন ইউক্রেনের এক নাগরিক। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতেই পান্থপথের হোটেল ওলিও ড্রিম হ্যাভেনে অভিযান চালিয়ে একই দেশের আরো ৫ ইউক্রেনীয়কে গ্রেপ্তার করা হয়। পরে জালিয়াতি চক্রের সদস্য ইউক্রেনের এ ৬ নাগরিককে আদালতে সোপর্দ করার পর তিন দিনের রিমান্ডে নেয়া হয়।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি) আবদুল বাতেন বলেন, রাজধানী ঢাকায় ২০ দেশের কমপক্ষে ৫ হাজারের বেশি নাগরিক ভয়ঙ্কর সব অপরাধের সঙ্গে সরাসরি যুক্ত।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 57 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com