ঢাকা বিশ্ববিদ্যালয়ে আর গেস্টরুম করবে না ছাত্রলীগ

Print

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলােতে কথিত গেস্টরুমের নামে অসৌজন্যমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত না থাকতে নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছে শাখা ছাত্রলীগ। এছাড়া নেতাকর্মীদের আরও ৬টি নির্দেশনা দেয়া হয়েছে। সোমবার রাতে ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। নির্দেশনাগুলোর মধ্যে রয়েছে-

১. সাংগঠনিক নির্দেশনা ব্যতিরেকে অতি উৎসাহী যে কোন পদক্ষেপ গ্রহণ করা থেকে সকলকে বিরত থাকার আহ্বান জানানাে হলাে।

২ . ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সকল প্রকার ব্যক্তিগত ব্যানার/পােস্টার লাগানাে সম্পূর্ণরূপে নিষেধ করা হলাে। যাদের ব্যানার/পােস্টার লাগানাে আছে নিজ দায়িত্বে সেসব সরিয়ে ফেলতে বলা হলাে।

৩. বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ বজায় রাখার স্বার্থে উচ্চস্বরে হর্ণ বাজিয়ে মােটর বাইক চালানাে, মােটর বাইক শাে-ডাউন, রাতের বেলা সাংগঠনিক কর্মসূচীর বাহিরে মিছিল করা, স্লোগান দেয়া প্রভৃতি নিরুৎসাহিত করা হলাে।

৪. বিশ্ববিদ্যালয়ে দায়িত্ব পালনরত গণমাধ্যমের সাংবাদিক বন্ধুদের সাথে সদা সম্ভাব বজায় রাখতে নির্দেশ দেয়া হলাে। গণমাধ্যমের বন্ধুদের সংবাদ প্রচারে সহযােগিতা প্রদানকে কর্তব্য বিবেচনা করে নেতা কর্মীদের আচরণ কর্মকাণ্ড পরিচালনার জন্য বলা হলাে।

৫. আবাসিক হলগুলােতে কথিত গেস্টরুমের নামে পরিচালিত যে কোন অসৌজন্যমূলক কর্মকাণ্ডের সাথে কেউ জড়িত থাকলে তা থেকে বিৱত থাকার নির্দেশ প্রদান করা হলাে।

৬. ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল স্বাধীনতার স্বপক্ষের, ধর্মীয় মৌলবা-জঙ্গীবাদ বিরােধী , অসাম্প্রদায়িক , প্রগতিশীল অপরাপর ছাত্র সংগঠনের সাথে বন্ধুত্বপূর্ণ, সহযােগিতার মনােভাব, দায়িত্বশীল আচরণ প্রদর্শনের আহবান জানানাে হলাে।

৭. ঢাকা বিশ্ববিদ্যালয়ে পরিচালিত বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ডে সংগঠনের নেতা-কর্মীদের অন্তর্ভুক্ত হতে উৎসাহ প্রদান করা হলাে। ক্যাম্পাসে অন্যান্যদের দ্বারা পরিচালিত এরূপ কর্মকাণ্ডে সহযােগিতার আহ্বান জানানাে হলাে

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 29 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com