ঢাবির গ্রন্থাগারে আগুন

Print

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় গ্রন্থাগারে আগুন লাগার ঘটনা ঘটেছে। রোববার সকাল ১০টা ৪৫ মিনিটে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে এতে বিশেষ কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বেলা ১১টার দিকে সহকারী গ্রন্থাগারিক মো. খাইরুল ইসলাম বলেন, আজ রোববার সকাল সাড়ে ১০টার দিকে গ্রন্থাগারের নিচতলার শীতাতপ নিয়ন্ত্রিত সার্কিট বোর্ড ব্লাস্ট হয়ে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। গ্রন্থাগারের তদারকির দায়িত্বে থাকা কর্মচারীরা ১৫ মিনিটের মধ্যেই আগুন নিভিয়ে ফেলেন।

তিনি বলেন, ভবনের নিচতলায় দক্ষিণ পাশে আগুন লাগার সঙ্গে সঙ্গে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়। কিন্তু অটো জেনারেটর সিস্টেম চালু থাকায় জেনারেটর অন হয়ে যায়। এতে করে উত্তর পাশে আরো এক স্থানে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। তবে সেটাও দ্রুত নিভিয়ে ফেলা হয়েছে।

অগ্নিকাণ্ডের বিষয়টি তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে জানানো হয়। তবে তারা আসার আগেই আগুন নিভিয়ে ফেলা হয়।

ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক খন্দকার আবদুল জলিল বলেন, আমরা সাড়ে ১০টার সময় অগ্নিকাণ্ডের খবর পাই। দ্রুত এসে দেখি আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবু আরো কোনো ঝুঁকি আছে কি না, সেটা খতিয়ে দেখছিলাম ভেতরে ঢুকে। সম্ভবত শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে।

আগুনে গ্রন্থাগারের ক্ষয়ক্ষতি নিরূপণে কাজ করছে ফায়ার সার্ভিসের কর্মীরা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 25 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com