ঢামেকের ডেঙ্গু পরীক্ষায় ‘বেওয়ারিশ’ রিপোর্ট!

Print

২২ মাস বয়সী আমরীন। চার-পাঁচদিন ধরে জ্বরে ভোগা এই শিশুর ডেঙ্গু জ্বর হয়েছে কি-না, তা নিশ্চিত হতে আইজিএম, আইজিজি পরীক্ষা করতে দেয় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে।

গতকাল রোববার (১৮ আগস্ট) পরীক্ষা করতে দেয়া হয় এবং তার রিপোর্ট (প্রতিবেদন) আনতে আজ সোমবার ঢামেক হাসপাতালের ডেঙ্গু সেলে যায় তার পরিবার। আজিএম ও আজিজি পরীক্ষা দিলেও ডেঙ্গু সেল থেকে তাদের প্রদান করা হয় এনএস-১ পরীক্ষার প্রতিবেদন!

হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা কমেছে। আশা করছি, এই সংখ্যা আর বাড়বে না- স্বাস্থ্য অধিদফতর থেকে এমন আশাবাদ ব্যক্ত করা হলেও আতঙ্ক যেন কমছে না। ঢামেক হাসপাতালের ডেঙ্গু সেল থেকে উলটপালট প্রতিবেদন প্রদান করায় রোগীর স্বজনদের মধ্যে আতঙ্ক যেন আরও বাড়িয়ে দিয়েছে।

সোমবার বেলা ১১টার দিকে এমন উলটপালট প্রতিবেদন প্রদান করা হয় ঢামেক থেকে। শুধু তাই নয়; রোগীর নাম, বয়স, লিঙ্গ, তারিখ– কোনো কিছুই উল্লেখ নেই ডেঙ্গু পরীক্ষার এ প্রতিবেদনে।

ডেঙ্গু রোগী চিহ্নিত করার পরিচয়হীন এই প্রতিবেদনে সই করেছেন ঢামেক হাসপাতালের ল্যাবরেটোরি মেডিসিন বিভাগের মেডিকেল টেকনোলজিস্ট ও ক্লিনিকাল প্যাথোলজিস্ট।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 32 বার)


Print
bdsaradin24.com