তরুণ নেতৃত্বে দল সাজাবে বিএনপি

Print

আগামীতে তরুণ নেতৃত্বে সাজবে বিএনপি। সর্বস্তরের কমিটিতে তারুণ্যনির্ভর নেতা চায় দলটি। বিএনপির নীতিনির্ধারকরা মনে করছেন, দলকে চাঙ্গা করতে হলে তারুণ্যনির্ভর নেতৃত্বের বিকল্প নেই। সরকারবিরোধী আন্দোলন ও মধ্যবর্তী নির্বাচনের দাবি আদায়ে তরুণ নেতৃত্ব কাজ করবে বলে মনে করছেন তারা। তাই আগামী অক্টোবরকে টার্গেট করে সপ্তম জাতীয় কাউন্সিলের প্রস্তুতি নিয়ে এগোচ্ছে বিএনপি। জানা গেছে, দলের প্রবীণ নেতাদের উপদেষ্টা কমিটিতে ঠাঁই দেওয়ার চিন্তাভাবনা করা হচ্ছে।

সর্বশেষ ২০১৬ সালের ১৯ মার্চ বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়। তিন মাসেরও বেশি সময় ধরে মেয়াদোত্তীর্ণ বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটি। বিএনপির হাইকমান্ড প্রত্যাশা করছে, আগামী দুই মাসের মধ্যে দলের প্রধান বেগম জিয়া মুক্তি লাভ করবেন। তার মুক্তি লাভের পরপরই কাউন্সিল করার চিন্তাভাবনা চলছে। কারাবন্দী বেগম জিয়ার ‘সবুজ সংকেত’ নিয়েই কাউন্সিলের প্রাক প্রস্তুতির দিকে এগোচ্ছে দলটি। তবে এর মধ্যে বেগম জিয়া মুক্তি না পেলে ঘরোয়াভাবে কাউন্সিল করেই আন্দোলনের মাধ্যমে বেগম জিয়াকে মুক্তির জন্য রাজপথে নামবে বিএনপি। সর্বশেষ গত শনিবার স্থায়ী কমিটির বৈঠকেও কাউন্সিল নিয়ে কথা বলেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনি কাউন্সিলের পূর্ব প্রস্তুতি নিতে স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে সলাপরামর্শ করেন। আগামী শনিবার স্থায়ী কমিটির বৈঠকে কাউন্সিলের জন্য উপ-কমিটি গঠন নিয়ে আলোচনা হবে। দলের গঠনতন্ত্রেও কিছু সংশোধন করা হবে। বিএনপির একাধিক নেতা জানান, এবারের কাউন্সিল বিগত সময়ের মতো জাঁকজমকপূর্ণ নাও হতে পারে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 48 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com