তারকা ক্রিকেটারকে নিয়ে কুমিল্লার ধাঁধা

Print

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সর্বশেষ আসর থেকে চারজন করে খেলোয়াড় ধরে রাখার সুযোগ পেয়েছে প্রতিটি দল। কিন্তু এই চারজনের মধ্যে শহীদ আফ্রিদিকে রাখেনি ঢাকা ডায়নামাইটস। তাতে পাকিস্তানের এই সাবেক অধিনায়ক চলে যান প্লেয়ার ড্রাফটে। সেখান থেকে তাকে দলে ভেড়ায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

পাকিস্তানের এই তারকা অলরাউন্ডারকে নিয়ে ছুড়ে দেওয়া হয়েছে ধাঁধা। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টগ্রামে নিজেদের অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে ভক্ত-সমর্থকদের উদ্দেশে এই ধাঁধা দিয়েছে কুমিল্লা।

৯ জানুয়ারি, বুধবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে আফ্রিদির বোলিং অ্যাকশনের একটি শ্যাডো পোস্ট করা হয়। সেখানে এই ক্রিকেটারের পরিচয় চাওয়া হয়।

ছবির ক্যাপশনে তারা লিখেছে, ‘ভিক্টোরিয়ান্সদের জার্সিতে এবারের বিপিএলে খেলছেন ছবির এই ক্রিকেটার। মারকুটে ব্যাটিংয়ের জন্য তিনি খুব বিখ্যাত, পাশাপাশি লেগ স্পিনেও দারুণ কার্যকর তিনি। দায়িত্ব পালন করেছেন নিজ দেশের অধিনায়ক হিসেবেও। বলতে হবে ছবির ক্রিকেটারের নাম কী? ভিক্টোরিয়ান্স সমর্থকরা জানিয়ে দিন কমেন্টে।’

ধাঁধার উত্তর ইতোমধ্যেই বের করে ফেলেছে ইনস্টগ্রাম ব্যবহারকারী অধিকাংশ ক্রিকেট-ভক্ত। বোলিং অ্যাকশন ও কুমিল্লার দেওয়া আংশিক পরিচয়ে যার নামটি সবার আগে উঠে এসেছে, তিনি শহীদ আফ্রিদি।

এবারের আসরে এখন পর্যন্ত দুটি ম্যাচ খেলেছে কুমিল্লা। এর মধ্যে একটি ম্যাচে জয়ের স্বাদ পেয়েছে স্টিভেন স্মিথ-তামিম ইকবালদের দল। তবে আফ্রিদি দুই ম্যাচেই উজ্জ্বল ছিলেন।

সিলেট সিক্সার্সের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে বল হাতে এক উইকেট নেওয়ার পর ব্যাট হাতে ৩৯ রানের অপরাজিত ইনিংস খেলে কুমিল্লাকে জেতান আফ্রিদি। ব্যাটে-বলে অনবদ্য পারফর্ম করে জেতেন ম্যাচসেরার পুরস্কারও। পরের ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে নয় উইকেটের বড় ব্যবধানে হেরেছে কুমিল্লা। এই ম্যাচে বল হাতে উইকেট না পেলেও দলের পক্ষে সর্বোচ্চ ২৫ রান করেন তিনি। ব্যাটিং বিপর্যয়ের মধ্যে আফ্রিদি একমাত্র ব্যাটসম্যান ছিলেন, যে কি না দুই অঙ্কের রান করেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 36 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com