তিন সিটিতে বিএনপির মেয়র প্রার্থী যারা

Print

একযোগে নির্বাচন হবে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের। আগামী ডিসেম্বর বা নতুন বছরের শুরুতেই এ ভোট হতে পারে। এরই মধ্যে বিএনপি নীতিগত সিদ্ধান্ত নিয়েছে, তিন সিটি এবং সামনের সব স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেবে। ঢাকার দুই সিটির জন্য দলীয় প্রার্থী চূড়ান্ত পর্যায়ে। উত্তর সিটিতে বিএনপির আগের প্রার্থী তাবিথ আউয়ালকে সংকেত দেওয়া হয়েছে। দক্ষিণে ‘সবুজ সংকেত’ দেওয়া হয়েছে বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন খোকাকে।

জানা যায়, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে টেলিফোনে দুই সিটিতে তাদের প্রার্থী করার ইঙ্গিত দিয়েছেন। এখন থেকেই দুই সিটির সমস্যাগুলো নিয়ে নিজেদের সাধ্যমতো কাজ করার দিকনির্দেশনা দেওয়া হয়েছে। তরুণ দুই নেতা নির্দেশিত হয়ে ডেঙ্গুসহ রাজধানীর চলমান সমস্যা নিয়ে কাজ শুরু করেছেন। তারা নেতা-কর্মীদের নিয়ে জনগণের পাশে থাকার চেষ্টা করছেন। দলের ভিতরেও তারা কাজ করে যাচ্ছেন।

তবে চট্টগ্রামে বিএনপির প্রার্থী কে হবেন তা এখনো রয়েছে জল্পনার পর্যায়ে। সেখানে তালিকায় অবশ্য এগিয়ে রয়েছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। এ ছাড়াও মহানগরের সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান ও সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্করও প্রার্থী তালিকায় রয়েছেন। স্থানীয় বিএনপির একটি অংশ সুফিয়ান বা বক্করের মধ্য থেকে একজনকে প্রার্থী হিসেবে দেখতে চান বলে জানা গেছে। ২০১৫ সালের ২৮ এপ্রিল প্রথমবারের মতো ঢাকা উত্তর ও দক্ষিণ সিটিতে নির্বাচন হয়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 26 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com