তীর্থযাত্রী ও পর্যটকদের দ্রুত কাশ্মির ত্যাগের নির্দেশ

Print

অধিকৃত কাশ্মিরে হামলার আশঙ্কায় তীর্থযাত্রী ও পর্যটকদের দ্রুত কাশ্মির ত্যাগ করার নির্দেশ দিয়েছে ভারত সরকার। সেখানে হিন্দুদের ধর্মীয় উৎসব অমরনাথ তীর্থযাত্রা উপলক্ষে সমবেত হয়েছেন অনেক লোক। ভারতীয় কর্মকর্তারা বলছেন, তীর্থ যাত্রীদের ওপর হামলা হতে পারে এমন গোয়েন্দা রিপোর্ট পাওয়া গেছে। এরপরই তাদের দ্রুত কাশ্মির ত্যাগ করতে বলা হয়েছে।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, প্রধান সচিব (স্বরাষ্ট্র) সাক্ষরিত এক নিরাপত্তা নির্দেশে তীর্থযাত্রী ও পর্যটকদের সফর সংক্ষিপ্ত করে যত দ্রুত সম্ভব ফিরতে বলা হয়েছে।

এর আগে শুক্রবার সকালে ভারতীয় সেনাবাহিনী এক মিডিয়া ব্রিফিংয়ে জানিয়েছে, তীর্থ যাত্রীদের রুটে তারা একটি পাকিস্তানে প্রস্তুতকৃত মাইন ও স্নাইপার রাইফেল পেয়েছে। যে কারণে হামলার শঙ্কা আরো জোরালো হয়েছে। এই ঘটনার পর আশপাশের এলাকায় চিরুনি অভিযান চালাচ্ছে সেনারা।

ভারতীয় সেনাবাহিনীর কম্যান্ডার লেফটেন্যান্ট জেনারেল কেজেএস ডিলন বলেন, ‘গত তিন চারদিনে, নিশ্চিত গোয়েন্দা রিপোর্ট ছিল যে, পাকিস্তান সমর্থিতরা অমরনাথ যাত্রায় বিঘ্ন ঘটাতে চাইছে, এবং তার ওপর ভিত্তি করেই ব্যাপক তল্লাশি চালানো হয়। এই তল্লাশি অভিযানে আমরা বড় সাফল্য পেয়েছি’।

কাশ্মিরে যে কোন ধরনের হামলার বা সংঘর্ষের পেছনে পাকিস্তানের মদদ রয়েছে বলে দাবি করে ভারত। অন্য দিকে পাকিস্তান সব সময়ই তা অস্বীকার করে আসছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 57 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com