তুর্কি পাইলটদের প্রশিক্ষণ স্থগিত করেছে যুক্তরাষ্ট্র

Print

যুক্তরাষ্ট্র অ্যারিজোনায় সর্বাধুনিক এফ-৩৫ বিমান চালনায় তুরস্কের পাইলটদের প্রশিক্ষণ বন্ধ করে দিয়েছে মার্কিন সরকার।

রাশিয়া থেকে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা এস-৪০০ কেনার জন্য তুর্কি পাইলটদের বিরুদ্ধে এ ব্যবস্থা নিয়েছে ওয়াশিংটন। খবর রয়টার্সের।

পেন্টাগনের মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল মাইক অ্যান্ড্রু সোমবার সাংবাদিকদের বলেন, তুর্কি পাইলটরা এখন আর অ্যারিজোনার বিমানঘাঁটিতে এফ-৩৫ বিমান চালানোর প্রশিক্ষণ পাচ্ছেন না।

তিনি আরও বলেন, তুরস্ক রাশিয়া থেকে এস-৪০০ কেনার চুক্তি বাতিল না করা পর্যন্ত আমেরিকা এ নীতি অনুসরণ করতে থাকবে।

তুর্কি সরকার রাশিয়া থেকে এস-৪০০ কেনার জন্য চুক্তি করার পর ওয়াশিংটনের সঙ্গে আংকারার টানাপড়েন মারাত্মক আকার ধারণ করেছে।

গত ১ এপ্রিল মার্কিন সরকার ঘোষণা করে, এস-৪০০ কেনার চুক্তি বাতিল না করায় তুরস্ককে এফ-৩৫ বিমান সরবরাহ করার চুক্তি ও সংশ্লিষ্ট সমস্ত কর্মসূচি স্থগিত রাখা হবে। জবাবে তুরস্ক বলেছে, রাশিয়া থেকে তারা এস-৪০০ কেনার চুক্তি বাতিল করবে না।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 21 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com