তেলের লোভ সামলাতে পারল না আমেরিকা!

Print

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, সিরিয়ায় স্বল্প সংখ্যক মার্কিন সৈন্য মোতায়েন থাকবে। যদিও তুরস্ক সীমান্তবর্তী কুর্দিপ্রধান এলাকা থেকে যুক্তরাষ্ট্রের বিতর্কিত সৈন্য প্রত্যাহারের কাজ চমৎকারভাবে এগিয়ে যাচ্ছে।

বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে জানায়, হোয়াইট হাউসে মন্ত্রিপরিষদের বৈঠকে এ বিবৃতি দেন ট্রাম্প। এর আগে ট্রাম্প বলেছিলেন, সিরিয়া থেকে সব মার্কিন সৈন্য প্রত্যাহার করতে চান তিনি।

ট্রাম্পের এই নতুন বিবৃতি আগে দেওয়া বক্তব্যের সঙ্গে সাংঘর্ষিক, যা নিয়ে এরই মধ্যে বিভ্রান্তিকর পরিস্থিতি তৈরি হয়েছে।

ট্রাম্প বলেন, এসব সেনা দল ইসরায়েল ও জর্ডানের অনুরোধের পরিপ্রেক্ষিতে তাদের ভূখণ্ডের কাছে রয়েছে এবং তারা বিভিন্ন তেলক্ষেত্র পাহারা দিচ্ছে।

বিস্তারিত উল্লেখ না করে তিনি বলেন, কুর্দি এলাকা থেকে পর্যায়ক্রমে সৈন্য প্রত্যাহার করে নেওয়া হলেও তেলক্ষেত্র নিয়ন্ত্রণে এসব সৈন্য ‘অন্যভাবে’ মোতায়েন রাখা হচ্ছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 41 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com