তেল ট্যাংকার আটকের পরিণতি ভোগ করতে হবে

Print

রুশ তেল ট্যাংকার আটকের পর ইউক্রেনকে হুঁশিয়ারি দিয়েছে মস্কো। রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আগে আমরা দেখছি আসলে কী ঘটেছে। তারা যদি রুশদেরকে পণবন্দী করে থাকে তাহলে তা আন্তর্জাতিক আইনের সরাসরি লঙ্ঘন।এর পরিণতি তাদেরকে ভোগ করতে হবে এবং তা স্বল্প সময়ের মধ্যেই। খবর ফ্রান্স২৪’র।

ইউক্রেনের নিরাপত্তা বাহিনী দেশটির দক্ষিণপশ্চিম অঞ্চলের ইজমাইল বন্দর থেকে রাশিয়ার একটি তেলের ট্যাংকার আটকের দাবি করার পর মস্কো এ প্রতিক্রিয়া জানালো।

সিকিউরিটি সার্ভিস অব ইউক্রেন (এসবিইউ) বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেছে, গত নভেম্বরে কৃষ্ণসাগরের কার্চ প্রণালীতে ইউক্রেনের নৌবাহিনীর জাহাজগুলোর পথ অবরোধ করে রাশিয়ার পতাকাবাহী ‘নিকা স্পিরিট’ নামের এই জাহাজ। এ কারণে এই জাহাজকে আটক করা হয়েছে। তখন ট্যাংকারের নাম ছিল ‘নেইমা’।

অনলাইন মেরিন ট্র্যাফিকের তথ্য মতে, জাহাজটি ইউক্রেনিয়ান-রোমানিয়ান সীমান্তে অবস্থান করছে। ইউটিউবে তেল ট্যাংকারটির একটি ভিডিও পোস্ট করেছে ইউক্রেন।

২০১৮ সালের ২৫ নভেম্বর রুশ জলসীমায় অবৈধভাবে প্রবেশের অভিযোগে কার্চ প্রণালী থেকে ইউক্রেনের ২৪ জন নাবিক এবং তাদের তিনটি জাহাজ আটক করে রাশিয়া।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 31 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com