তৈয়বের সাথে শাহজাহান! নাজিম বলয়ে ফাটল?

Print

তৈয়বের সাথে শাহজাহান! নাজিম বলয়ে ফাটল?

এম. ওমর ফয়সাল,ফটিকছড়ি(চট্টগ্রাম) প্রতিনিধি-

জমে উঠেছে ফটিকছড়ি উপজেলা নির্বাচনের প্রচার-প্রচারণা। নিজের বিজয় নিশ্চিত করতে ব্যস্ত সময় পার করছেন উপজেলা চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান এ তিনটি পদের প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।  কিন্তু ভোটারদের মুখে  কুলুপ এঁটেছে। কেউ মুখ খুলছেনা। সবাই নাকি দেখতে চান ভোট কেমন হয় তার চিত্র।

পাশাপাশি উঠে আসছে সম্প্রতি অনুষ্ঠিত নানুপুর-খিরামের নির্বাচনের চিত্র। নানুপুরে নৌকা, খিরামে বিদ্রোহীর বিজয়- এ নির্বাচনো নতুন মাত্র যোগ করেছে।  “নৌকার বিজয় ঠেকায় কে” এ নিয়ে ফুরফুরে মেজাজে নাজিম সমর্থিতরা। খিরামের মত ফলাফল হবে এ আশায় নির্বাচনে লড়ে যাচ্ছেন স্বতন্ত্র প্রার্থী আবু তৈয়ব।

নৌকার প্রার্থী নাজিম ব্যস্ত গণসংযোগ নিয়ে। কর্মী সভা করে মাঠ উজ্জীবিত করছেন আনারসের আবু তৈয়ব। দুজনই ক্ষমতাসীন আওয়ামীলীগ দলের এক সময়ের আলোচিত তুখোড় ছাত্রনেতা। সে হিসেবে পূর্বেরকার নির্বাচনী উত্তাপ ছড়াতে পারে এবারের       ভোটের মাঠে। এমনটাই মনে করছেন সাধারণ মানুষ।

এদিকে, ৬ মার্চ বুধবার নাজিরহাট ঝংকার এলাকার জারিয়া চত্বরে আনারস প্রতীকের এক কর্মী সভা অনুষ্ঠিত হয়। কর্মী সভায় আমেরিকা প্রবাসী শাহজাহান মঞ্চে উপস্থিত না থাকলেও সভা সংলগ্ন একটি মিষ্টি বিতানে উপজেলা চেয়ারম্যান তৌহিদুল আলম বাবু সহ আবু তৈয়ব বলয়ের নেতা হিসেবে পরিচিত বেশ কয়েকজনের সাথে একান্তে কথা বলতে দেখা যায় শাহজাহানকে।

পাশাপাশি নাজিমের সাথে নির্বাচনী প্রচারণায় দেখা যাচ্ছেনা নাজিম বলয়ের অন্যতম নীতি নির্ধারক ও ফটিকছড়ি রাজনীতির মেকার হিসেবে পরিচিত উত্তরজেলা আওয়ামীলীগনেতা শাহজাহান, সৈয়দ মুহাম্মদ বাকের, মুজিবুর রহমান স্বপন সহ বেশ কয়েকজন নেতাকে।

এ বিষয়ে উত্তরজেলা আওয়ামীলীগের প্রভাবশালী সদস্য শাহজাহানের মন্তব্য জানতে চাইলে বলেন, “আমি আ’লীগের মানুষ, নৌকা আমার দলের প্রতীক। তবে এবারের উপজেলা নির্বাচনে নৌকার প্রার্থী নির্ধারণ যথাযত হয়নি বলে আমি নৌকার প্রার্থীকে সমর্থন দিতে পারছিনা।”

বিদ্রোহী প্রার্থীর ব্যাপারে দল কি সিদ্ধান্ত নিচ্ছে জানতে চাইলে শাহজাহান বলেন, “এবারের উপজেলা নির্বাচনে নৌকার পক্ষে কাজ করতে দল থেকে এমন কোন বাধ্যবাধকতা নেই।  ফলে যার যাকে ইচ্ছা তাকে সমর্থন দিয়ে তার পক্ষে কাজ করার সুযোগ রয়েছে।”

এ বিষয়ে নৌকার প্রার্থী নাজিম উদ্দীন মুহুরী বলেন, “দল থেকে আমি সহ আরো চার পাঁচজন নেতা মনোনয়ন চেয়েছেন। দল আমাকে যোগ্য মনে করে মনোনয়ন দিয়েছেন। অনেকে মনোনয়ন না পাওয়ায় হয়তো অভিমান করে যাচ্ছেন। আশা করি দলের স্বার্থে তারা ঐক্যবদ্ধ হয়ে নৌকার পক্ষে কাজ করবেন।”

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 38 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com