থানায় গিয়ে নয়, ঘরে বসে অনলাইনে জিডি

Print

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, যা কিছু হারিয়ে যায়, যা কিছু দুর্ঘটনা ঘটে আমরা থানায় জিডি করার জন্য যাই। তাতে অনেক সময় লাগে। সেজন্য আমরা অনলাইন জিডির ব্যবস্থা করেছি।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সচিবালয়ে ডিজিটাল কেইস ডায়েরির ওপর পর্যালোচনা সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা প্রথম পর্যায়ে শুধু লস্ট অ্যান্ড ফাউন্ড বা হারিয়ে গেছে- এই ধরনের যে জিডি করতে হয় সেটা দিয়ে যাত্রা শুরু করব। এজন্য প্রথমে ঢাকা এবং ময়মনসিংহ মেট্রোপলিটনে শুরু করব। তারপরে সারা বাংলাদেশে বিস্তৃত হবে।

তিনি বলেন, আমরা একটি কমিটি করে দিয়েছি, এক সদস্য বিশিষ্ট এই কমিটি। এটা (অনলাইন জিডি) কীভাবে বাস্তবায়ন করবেন, তিনি খুব শিগগিরই আমাদের জানাবেন।

মন্ত্রী বলেন, আমরা প্রথম পর্যায়ে সীমিত আকারে শুধু ‘লস্ট অ্যান্ড ফাউন্ড (হারিয়ে যাওয়া ও কোনো কিছু পাওয়া)’ নিয়ে অনলাইন জিডির যাত্রা শুরু করব।

সভায় উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সহ অন্যান্য কর্মকর্তারা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 36 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com