দাম্পত্য জীবনে কারা বেশি সুখী?

Print
জীবনের গুরুত্বপূর্ণ একটা বিষয় হচ্ছে সঙ্গী বাছাই। কেননা, একটা সময় থেকে জীবনসঙ্গীর সঙ্গেই কাটবে বাকিটা জীবন। আর সেই সঙ্গী যদি হয় পুরোটা অচেনা তবে জীবনটা সুন্দর হতেও পারে আবার নাও হতে পারে। তবে গবেষণা বলছে জীবনে কেমন মানুষকে বিয়ে করলে সুখী হওয়া সম্ভব সে সম্বন্ধে। তাই জেনে নিন কেমন মানুষকে জীবন সঙ্গী হিসেবে বাছাই করলে বাকি দিনগুলো কাটবে আনন্দে।

১. একটি সুস্থ, সতেজ বৈবাহিক সম্পর্ক সেই মানুষটার সঙ্গেই সম্ভব, যে আপনাকে সবচেয়ে কাছ থেকে চেনে। আর আপনি নিজেও জানেন আপনার প্রিয় বন্ধুর সঙ্গেই সেরকম একটি সম্পর্ক সম্ভব।

২. স্ত্রী এবং স্বামী দুজনের প্রিয় বন্ধু হলে তারা পরস্পরকে নিজেদের সমস্যার কথা নির্দ্বিধায় বলতে পারেন, ফলে সম্পর্কের খুঁটি শক্ত হয়।

৩. অনেক সময়, পেশার জায়গায় স্বামী ও স্ত্রী’র মধ্যে কেউ একজন উচ্চতর পদে থাকলে তাদের মধ্যে ইগো প্রবলেম দেখা যায়। দু’জনের মধ্যে বন্ধুত্ব সুগভীর হলে এই সমস্যা হবে না।

৪. জীবনে একজন প্রিয় বন্ধু থাকার মজা যতটা, প্রিয় বন্ধুকে জীবনসঙ্গী হিসেবে পাওয়ার মজা দ্বিগুণ।

৫. সত্যি কথা বলতে, প্রিয় বন্ধুকে জীবনসঙ্গী হিসেবে পেলে আপনার জীবন বাকি দম্পতিদের মতো ‘বোরিং’ কাটবেনা।

৭. অধিকাংশ ক্ষেত্রে দেখা যায়, স্বামী ও স্ত্রী যদি দু’জনে প্রিয় বন্ধু হন তাহলে বয়সকাল পর্যন্ত, এমনকি জীবনের শেষ দিন পর্যন্ত সম্পর্কের রসায়নে সুন্দর সামঞ্জস্য থাকে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 783 বার)


Print
bdsaradin24.com