দিনাজপুরে প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষায় ৩ দিনেও অনুপস্থিত ২৬৫৫ জন

Print
আসমাউল মুত্তাকিন(দিনাজপুর প্রতিনিধি) : দিনাজপুরে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী তৃতীয় দিন বাংলাদেশ ও বিশ্বপরিচয় বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তৃতীয় দিনে ২ হাজার ৬৫৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।
দিনাজপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এসএম তৌফিকুজ্জামান জানান, মঙ্গলবার (২০ নভেম্বর) অনুষ্ঠিত ২০১৮ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ডিআরভুক্ত ৬০ হাজার ২৫৪ জন পরীক্ষার্থীর মধ্যে ৫৮ হাজার ৪১৬ জন উপস্থিত এবং ১৮৩৮ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে ছাত্র ১০৫৫ জন ও ছাত্রী ৭৮৩ জন। উপস্থিতির গড় হার প্রাথমিকে ৯৭ দশমিক ৯৫ ভাগ।
অপরদিকে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ডিআরভুক্ত ৫ হাজার ৫০৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৪ হাজার ৬৮৯ পরীক্ষার্থী উপস্থিত এবং ৮১৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে ছাত্র ৫৬১ জন ও ছাত্রী ২৫৬ জন। ইবতেদায়ীতে উপস্থিতির গড় হার ৮৫ দশমিক ১৬ ভাগ।
দিনাজপুর জেলায় এবারে ৬৫ হাজার ৭৫০ জন ছাত্র-ছাত্রী সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করেছে। এর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় (পিইসি) পরীক্ষার্থী ৬০ হাজার ২৫৪ জন। এবং ইবতেদায়ী শিক্ষা সমাপনী (এইসি) পরীক্ষায় ৫ হাজার ৫০৬ জন।
উল্লেখ্য, দিনাজপুর জেলার ১৩ উপজেলায় ১৪২টি কেন্দ্রে প্রাথমিক ও ১২৭টি কেন্দ্রে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আগামী ২৬ নভেম্বর সোমবার পরীক্ষা শেষ হবে।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 104 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com