দীর্ঘ তিন মাস চিকিৎসা শেষে বাড়ি ফিরে যাচ্ছেন সংগীত পরিচালক আলাউদ্দীন।

Print

খোরশেদ আলম, ঢাকাঃ জেলা প্রতিনিধি

বরেণ্য গীতিকার, সুরকার, সংগীত পরিচালক ও বাদ্যযন্ত্রশিল্পী আলাউদ্দীন আলী দীর্ঘ তিন মাস সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি)তে চিকিৎসা শেষে বাড়ি ফিরে যাচ্ছেন। বর্তমানে তার শারীরিক অবস্থা উন্নতি হলেও তার মানুষিক অবস্থার উন্নতির জন্য পরিবারের কাছে পাঠানো হচ্ছে বলে জানিয়েছেন চিকিৎসক।

বুধবার (১৭ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে সিআরপি থেকে তাকে বাড়ি ফিরে যাওয়ার জন্য ছাড়পত্র প্রদান করা হয়।

এর আগে গত ৮ এপ্রিল শ্বাসনালী ও পাজরের বা পাশে নিস্তেজসহ নানা রোগে আক্রান্ত হয়ে গুরুতর অবস্থায় তাকে সিআরপিতে ভর্তি করানো হয়।

তার শারীরিক অবস্থা সম্পর্কে সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) এক্টিং হেড ফিজিওথেরাপি বিভাগের চিকিসৎক ফারজানা শারমিন রুমানা বলেন, আলাউদ্দীন আলী প্রথমে শ্বাসনালী ও পাজরের বা পাশে নিস্তেজসহ নানা রোগে আক্রান্ত হয়ে গুরুতর অবস্থায় সিআরপিতে আনা হয়। পরে দীর্ঘ তিন মাস চিকিৎসা দেওয়ার পর এখন তিনি বর্তমানে  সুস্থ হয়েছে। তিনি আগে খেতে পারতেন না, কথা ও হাত নারাতে পারতেন না বর্তমানে তিনি অস্পষ্ট ভাবে কথা বলতে পারছেন এবং স্বাভাবিক মানুষের মত খাওয়া দাওয়া করছেন।

তিনি আরও বলেন, কিংবদন্তি এই সঙ্গীতজ্ঞ আবারও স্বাভাবিক জীবনে ফিরে আসতে তার পরিবার ও সহকর্মিদের সহয়তা প্রয়োজন। তাই দীর্ঘ তিনমাস চিকিৎসা শেষে তার পরিবারসহ থাকা ও বাইরের পরিবেশের থাকলে বাকিটা ঠিক হয়ে যাবে। এছাড়া পরিবারের সঙ্গে থাকা সময়ের মধ্যে তার শরীরের যদি অবনতি ঘটে তাহলে আমাদের সিআরপির যে কোনো সাখায় তিনি চিকিৎসা নিতে পারবেন। আমরা আশা করছি স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবেন।

সিআরপির নিউরোসার্জন বিভাগের প্রধান ডা. সাঈদ উদ্দীন হেলাল বলেন, মাস খানেক আগে বরেণ্যে এই শিল্পী গুরুতর অসুস্থ হয়ে যাওয়ার পর আমাদের সঙ্গে কয়েকজন সঙ্গীতশিল্পী যোগাযোগ করেন। পরে গত ৮ এপ্রিল এখানে তাকে ভর্তি করানো হয়। তিনি এখন আগের চেয়ে অনেকটাই সুস্থ। আশা করি খুব শিগগিরই তিনি আবার গানে ফিরে আসবেন।

আলাউদ্দিন আলীর স্ত্রী মিমি আলাউদ্দীন বলেন, আমার স্বামীর অসুস্থ হওয়ার পর সিআরপি আনায় অনেকটা সুস্থ হয়েছেন। গত তিন মাস সিআরপির চিকিৎসকরা আমাদের অনেক সাহায্য করেছেন। এছাড়া তারা আমার স্বামীকে সুস্থ করে তুলতে পর্যাপ্ত চেষ্টা করেছেন।  আমি সিআরপির কাছে কৃতজ্ঞ। ডাক্তাররা বলেছেন তার শারীরিক অবস্থার উন্নতি স্থবির রয়েছে। পরিবারের লোকজনদের সঙ্গে সময় কাটালে হয়তো সর্ম্পূণ সুস্থ হয়ে যাবে।তাই আজ সিআরপি থেকে আমি ঢাকার বনশ্রীতে নিয়ে যাবো পরে সেখান থেকে গ্রামের বাড়িতে নিয়ে যাবো।

আলাউদ্দিন আলীর স্ত্রী মিমি আরো বলেন শেখ হাসিনার সহায়তায় আমার স্বামীকে সুস্থ চিকিৎসার জন্য তিনি ২৫  লক্ষ টাকা অনুদান দিয়েছেন আমি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে আমার অন্তর থেকে ধন্যবাদ জানাই চির কৃতজ্ঞতা প্রকাশ করি।

গত ২২ জানুয়ারি রাত ১১টায় অসুস্থ আলাউদ্দীন আলীকে রাজধানীর ইউনিভার্সেল হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে দুই মাসের বেশি সময়ের চিকিৎসায় তিনি প্রায় সুস্থ হয়ে উঠেন। এরপর তাকে গত ৮ এপ্রিল সিআরপিতে স্থানান্তর করা হয়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 38 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com