দুই সংস্করণে ওএস আনছে হুয়াওয়ে

Print

মার্কিন নিষেধাজ্ঞার কারণে ভবিষ্যতে গুগলের অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহারে জটিলতা হলে স্থানীয় ও আন্তর্জাতিক ব্যবহারকারীদের জন্য দুই সংস্করণে নিজস্ব ওএস আনবে হুয়াওয়ে।

চীনে অপারেটিং সিস্টেমটির নাম ‘হংমেং ওএস’ হলেও বিশ্বজুড়ে পরিচিত হবে ‘হুয়াওয়ে এআরকে ওএস’ নামে। এরই মধ্যে চীনের মেধাস্বত্ব কার্যালয়ে ‘হংমেং ওএস’ এবং ইউরোপিয়ান ইউনিয়ন ইন্টেলেকচুয়াল প্রপার্টি অফিসে (ইইউআইপিও) ‘হুয়াওয়ে এআরকে ওএস’ ট্রেড মার্কের জন্য আবেদন করেছে প্রতিষ্ঠানটি।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে হুয়াওয়ে জানিয়েছে, নতুন অপারেটিং সিস্টেমটি স্মার্টফোন, ট্যাবলেট কম্পিউটার, ল্যাপটপসহ বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইসেও ব্যবহার করা যাবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 45 বার)


Print
bdsaradin24.com