দুর্দান্ত ব্রাজিল, অসহায় পেরু

Print

কোপা আমেরিকায় গ্রুপ পর্বের ম্যাচে পেরুর বিপক্ষে ৫-০ গোলের জয় পেয়েছে ব্রাজিল। একটি করে গোল করেছেন ক্যাসেমিরো, রবার্তো ফিরমিনো, এভারটন, ডানি আলভেস ও উইলিয়ান।

সাও পাওলোতে কোরিনথিয়ানস অ্যারিনার গ্যালারিতে হলুদ রঙের ছড়াছড়ি। তবে সেটাকে মোটেও বাড়াবাড়ি মনে হয়নি!

শুরু থেকে শেষ; ম্যাচের পুরোটা সময়ই আধিপত্য ছিল ব্রাজিলেরই। সেটা বল দখল, আক্রমণ, গোল সংখ্যা সব দিক থেকেই। প্রথমার্ধে ৩-০ তে এগিয়ে থাকা ব্রাজিল ম্যাচ জিতেছে ৫-০ গোলের ব্যবধানে। গ্যাব্রিয়েল জেসুস শেষ মুহূর্তে পেনাল্টি মিস না করলে স্কোরলাইন ৬-০ হতে পারত অনায়াসে।

ম্যাচের ১২ মিনিটেই ক্যাসেমিরোর গোলে এগিয়ে যায় স্বাগতিকেরা। গোলটা অবশ্য মারকুইনোসের ঝুলিতেই জমা পড়ত। তাঁর হেড গোলপোস্টে লেগে ফিরে আসে। ফিরতি বলে মাথা ছুঁয়ে শুধু কাজটা সারেন ক্যাসেমিরো। এরপর ব্রাজিলের আক্রমণে দিশেহারা পেরু একের পর এক ফাউলের আশ্রয় নেয়। তবে এতে খুব একটা সুফল পায়নি তাঁরা। গোল ব্যবধান বাড়াতে তিতের শিষ্যরা খুব বেশি সময় নেয়নি। ১৯ মিনিটেই ফিরমিনোর গোলে ব্যবধান দ্বিগুণ করে ব্রাজিল। পেরুর দুর্বল রক্ষণ আর শিশুসুলভ গোলকিপিংয়ের সুযোগ নিতে থাকে ফিরমিনো-কুতিনহোরা। মাঝমাঠ খানিকটা ছেড়ে দিয়ে আক্রমণ আর রক্ষণ শক্ত করে চাপ তৈরি করতে থাকা ব্রাজিল বেশ কিছু সুযোগ হাতছাড়া করে। এই যেমন ২৩তম মিনিটে পাল্টা আক্রমণে উঠে আসা এভারটন গোলরক্ষককে একা পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ হন। যদিও প্রথমার্ধেই দলের তিন নম্বর গোলটি এসেছে তাঁর কাছ থেকেই। প্রথমার্ধের খেলা শেষ হওয়ার আগে ৩৯ মিনিটে গোলের সহজ সুযোগ নষ্ট করেন ব্রাজিলের ম্যানচেস্টার সিটি তারকা জেসুস।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 18 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com