দুর্নীতির কারণে বদিকে মনোনয়ন দেয়া হয়নি

Print

দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে সরকার শূন্য সহনশীল জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দুর্নীতির মামলায় আমাদের অনেক সাবেক এমপি কারাগারে। যে জন্য আমরা বদিকে(কক্সবাজারের সাবেক এমপি আবদুর রহমান বদি) নমিনেশন দিইনি। তার স্ত্রীকে আমরা মনোনয়ন দিয়েছি।

মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

দুর্নীতির বিরুদ্ধে সরকার সিরিয়াস জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দুর্নীতির মামলায় কিন্তু আমাদের এমপি কারাগারে। যে জন্য আমরা বদিকে নমিনেশন দিইনি। শাহজাদপুরে পৌর মেয়রের বিরুদ্ধে সাংবাদিক হত্যার অভিযোগ রয়েছে, তিনি জেলে আছে। অপরাধ যেই করুক, অপরাধের শাস্তি হবে। এ ব্যাপারে প্রাইম মিনিস্টারের টলারেন্স, একেবারে শূন্য সহনশীল ছিলেন।

নতুন মন্ত্রিসভায়ও দুর্নীতিমুক্ত ও স্বচ্ছ ব্যক্তিদের স্থান করে দেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশ চালাচ্ছেন এবং এবার নতুন মন্ত্রিসভা গঠনের মধ্য দিয়ে তিনি এ বার্তাটাই আবার পৌঁছালেন যে, দুষ্টের দমন ও শিষ্টের পালনের ব্যাপারে সরকার শতভাগ আন্তরিক। নট অনলি সিনসিয়ার, বাট সিরিয়াস। প্রধানমন্ত্রী তার নতুন মন্ত্রিসভাকে ঢেলে সাজিয়েছেন, সবকিছু মাথায় রেখেই সিদ্ধান্ত তিনি নিয়েছেন। ট্রান্সপারেন্ট ম্যানারে দেশটা তিনি চালাতে চান।

তিনটি বিষয়ে প্রধানমন্ত্রী সিরিয়াস জানিয়ে সেতুমন্ত্রী বলেন, দুর্নীতি, মাদক ও সুশাসন এই তিন বিষয়ে সরকার সিরিয়াস।তিনি বলেন, দুর্নীতির ও মাদকের বিরুদ্ধে সরকারের সর্বাত্মক অভিযান চলবে, যে অভিযান শুরু হয়েছে এটা আরও জোরদার করা হবে।

মাদকের ভয়াবহতার কথা তুলে ধরে তিনি বলেন, মাদক সুনামির মতো সারা দেশে ছড়িয়ে পড়েছে। মাদকের বিরুদ্ধে আমাদের এখনই জিরো টলারেন্স যদি আমরা প্রদর্শন করতে না পারি তাহলে অদূর ভবিষ্যতে আমাদের তরুণ সমাজের জন্য এটা অশনিসংকেত হয়ে যাবে। কাজেই মাদকের ব্যাপারটা ফার্স্ট প্রায়োরিটি, মাদকের সঙ্গে করাপশনও আছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 45 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com