দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে অসীম কুমার উকিল এমপি

Print

মাঈন উদ্দিন সরকার রযেলঃ নেত্রকোনা-৩ (আটপাড়া-কেন্দুয়া) আসনের এমপি অসীম কুমার উকিল দুর্নীতির বিরুদ্ধে  কঠোর অবস্থানে থাকার ঘোষনা দিয়ে,সকল নেতাকর্মীদের প্রতিও দূর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে থাকার নির্দেশনা দিয়েছেন । দুর্নীতি মুক্ত আটপাড়া-কেন্দুয়া গড়তে সকলের সহযোগিতাও কামনা করে তিনি বলেন- কেউ দুর্নীতির সাথে জড়িত থাকে তাহলে তাকে ক্রসফায়ারের আওতায় নিতেও দ্বিধা করবনা ।

অসীম কুমার উকিল এমপি আরও বলেছেন-আমি কোন শিক্ষা প্রতিষ্ঠানে অতিথি হয়ে যাব না । রাস্তার দুপাশে কোমলমতি শিক্ষার্থীদের দাঁড় করিয়ে আমার সংবর্ধনার আয়োজন করবে, এমন অমানবিক কাজকে আমি প্রশ্রয় দেব না । আমি দেখবো কোথায় কি দূর্নীতি হচ্ছে , দূর্নীতি প্রমাণ হলে কঠোর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে । আমি চাই শিক্ষক-ছাত্র/ছাত্রীরা বিদ্যালয়ের ভিতরের থেকে তাদের স্ব স্ব দায়িত্ব পালন করবেন । লেখাপড়ার সুন্দর পরিবেশ সৃষ্টি হবে ,কেন্দুয়া –আটপাড়ায় আগামীর সুন্দর ভবিষৎ প্রজন্ম তৈরী হবে । কোন অফিসের  অনুষ্ঠানে অতিথি হওয়ার চেয়ে সেই অফিসকে দুর্নীতিমুক্ত করাই হবে আমার মূলকাজ ।

শুক্রবার বিকালে কেন্দুয়া উপজেলা পরিষদের হলরুমে অনুষ্ঠিত কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের বর্ধিতসভায়  নিজ অর্থায়নে নিজস্ব ভূমিতে কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় করার ঘোষনাসহ তিনি এসব কথা বলেন ।

পরে তিনি সন্ধ্যার দিকে আটপাড়া উপজেলা আওয়ামীলীগ ও সেখানকার বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দের সাথে কেন্দুয়া পৌর সদরের সাউদপাড়াস্থ উকিলবাড়ীতে এক মত বিনিময় করেন ।

এ মত বিনিময় সভাতেও সকল নেতাকর্মীদের উদ্দেশ্যে দূর্নীতির বিরুদ্ধে নিজের শক্ত অবস্থানের কথা জানিয়ে দেন । সকলকে দূর্নীতির বিরুদ্ধে থাকাসহ দূর্নীতি মুক্ত সমাজ গড়ার জন্য সকলের সহয়োগিতা কামনা করেন ।  

প্রায় এক যুগের বেশী সময় পরে কেন্দুয়া-আটপাড়ায় আওয়ামীলীগ নেতৃবৃন্দের মাঝে এক নব উদ্যম দেখা দিয়েছে । বাংলাদেশ আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এমপি হওয়ার সাথে সাথেই তার নেতৃত্বে কেন্দুয়া আটপাড়ায় দুর্নীতির বিরুদ্ধে সকলেই সোচ্চার হয়ে উঠছেন ।

তিনি সংসদ অধিবেশনে যোগ দেওয়ার আগেই কেন্দুয়া –আটপাড়ার আওয়ামীলীগের দলীয় নেতাকর্মীদের নিয়ে  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে শ্রদ্ধা জানাতে যাবেন ,সেজন্য সকলকে উপজেলা আওয়ামীলীগসহ বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের সভাপতি ও সম্পাদকদেরকে প্রস্তুতি নেওয়ার আহ্বান রাখেন । ।

রাজনৈতিক ও সাংগঠনিক ব্যক্তিত্ব অসীম কুমার উকিল এমপি স্বচ্ছধারার রাজনীতির মাধ্যমে কেন্দুয়া-আটপাড়ার রাজনীতিতে আমূল পরিবর্তন সাধন করে দলকে গতিশীলতার দিকে এগিড়য়ে নিয়ে যাচ্ছেন মন্তব্য করে আওয়ামীলীগের নেতাকর্মী জানান-দীর্ঘদিন পর আমরা একজন প্রকৃত রাজনীতিবীদকে এমপি হিসেবে পেয়েছি-যিনি নীতিতে অটল, ভাবাবেগের চেয়ে নীতিবোধটাকে বেশী প্রাধা্ন্য দেয় । আমরা আশা করছি, অসীম কুমার উকিল এমপির নেতৃত্বে কেন্দুয়া –আটপাড়ায় যে উন্নয়ন হবে-তা এক নতুন ইুতহাস সৃষ্টি করবে এবং সকল নেতাকর্মীরাই মূল্যায়ন পাবে ,সেই সাথে জনগণও সন্তুষ্ঠ থাকবে ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 220 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com