দুস্থ ও পথশিশুদের মাঝে স্বপ্ন’র খাবার ও পোশাক বিতরণ

Print
মোঃ রায়হান চৌধুরী, জাবি প্রতিনিধি :
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও তার আশপাশের অসহায়-দুস্থ নারী-পুরুষ ও পথশিশুদের মাঝে খাবার ও পোশাক বিতরণ করেছে ‘স্বপ্ন’ নামে একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের গণিত ও পরিসংখ্যান ভবনের একটি কক্ষে এ বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়।
ইফতারকে কেন্দ্র করে আয়োজিত এ কর্মসূচিতে ইফতারের পাশাপাশি প্রায় ১০০ জনের মাঝে খাবার ও পোশাক বিতরণ করা হয়। দুস্থদের শাড়ি-লুঙ্গি ছাড়াও পথশিশুদের টি-শার্ট ও ঈদ-বোনাস প্রদান করা হয়।
এ বিষয়ে স্বপ্ন’র প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক সাব্বির আহমেদ (গণিত, ৪৪ ব্যাচ) বলেন, ‘গরিব ও দুস্থ মানুষকে ঈদের আনন্দ দেয়া বা তাদের আনন্দ ভাগাভাগি করে নেয়া একটি মহৎ কাজ। সমাজের সকলে একসাথে ঈদের আনন্দ ভাগাভাগি করার মধ্যে যে সুখ আছে তা অন্য কোথাও নেই। এ মহৎ কাজে সমাজের দুর্বল মানুষকে এগিয়ে নেয়ার জন্য বিত্তবানদের উদ্বুদ্ধ হওয়া প্রয়োজন।’ সামাজিক সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়ে ধনী-গরিবের ভেদাভেদ ভুলে যেন সবাই একসাথে ঈদের আনন্দ উপভোগ করতে পারে সেজন্য তিনি সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।
স্বপ্ন’র উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ সাব্বির আলম বলেন, গরীব-অসহায় মানুষ ও পথশিশুদের হাতে খাবার ও পোশাক তুলে দিতে পেরে আমরা আনন্দিত। আসলে এদের খুশি করতে খুব বেশি কিছুর প্রয়োজন হয় না। সমাজের সকলে যদি সহযোগিতার হাত বাড়িয়ে দেয় তবে দরিদ্রতা দূর হয়ে দেশ অর্থনৈতিক উন্নয়নের দিকে আরো এগিয়ে যাবে।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ মশিউর রহমান, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ স্বপ্ন’র বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 48 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com