দেবীগঞ্জে এসএসসি ব্যাচ ‘১৫ এর ব্যতিক্রমী সামাজিক উদ্যোগ

Print

দেবীগঞ্জে এসএসসি ব্যাচ ‘১৫ এর ব্যতিক্রমী সামাজিক উদ্যোগ

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ের দেবীগঞ্জে এসএসসি ব্যাচ ‘১৫ এর উদ্যোগে শেষ হলো এক ব্যতিক্রমী কর্মসূচি।

ব্যাচের শিক্ষার্থীরা ” ক্লিন দেবীগঞ্জ ” প্রতিপাদ্যকে সামনে রেখে দেবীগঞ্জে করতোয়ার বুকে অবস্থিত ৪র্থ বাংলাদেশ-চীন মৈত্রী সেতুসহ সেতুর দুই দিকের সংযোগ সড়কে জমে থাকা বালু অপসারণের উদ্যোগ নেন।

হঠাৎ সেতুতে জমে থাকা বালু অপসারণের পরিকল্পনা কেন এলো প্রশ্নের জবাবে অংশগ্রহণকারী সাদিক শাহরিয়ার সম্পদ বলেন, আমরা আমাদের চারপাশের ছোট বিষয়গুলোকে প্রায়শই এড়িয়ে চলি। এই ছোট বিষয়গুলোই এক সময় আমাদের বিড়ম্বনার কারণ হয়ে দাঁড়ায়। সেতুতে জমে থাকা বালুর কারণে মোটরসাইকেলের চাকা স্কিড করে দুর্ঘটনা ঘটছে। তাছাড়া অল্প বাতাসেই পুরো সেতু ধূলিময় হয়ে যায়। যার ফলে বড় ও ছোট যানবাহনের চালকদের গাড়ি চালাতেও সমস্যা দেখা দেয়। এই বিষয়গুলোকে মাথায় রেখে ব্যাচের অন্যান্য বন্ধুরা মিলে সিদ্ধান্ত নেই সেতু ও এর দুই পাশের সংযোগ সড়কের বালু অপসারণের।

কর্মসূচিতে অংশগ্রহণকারী পিয়াল, তারেক, মুন্না, তোহা, পরাগ, বিপু, জয়ের সাথে আলাপকালে জানা যায়, দেবীগঞ্জে পরিচ্ছন্নতার ধারাবাহিকতা বজায় রাখতে আগামীতে সকল ব্যাচের শিক্ষার্থীদের একত্রিত করে ‘ক্লিন দেবীগঞ্জ’ নামে একটি সামাজিক সংগঠন আত্মপ্রকাশের পরিকল্পনা রয়েছে তাদের। তাদের এই পরিচ্ছন্নতা কর্মসূচি আগামীতেও অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন। সেই সাথে এলাকার বড়দেরও তাদের সহয়তায় এগিয়ে আসার আহবান করেন তারা।

‘১৫ ব্যাচের শিক্ষার্থী ছাড়াও এই কর্মসূচিতে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন ‘১৩, ‘১৪, ‘১৬, ‘১৭, ‘১৮ ব্যাচের অনিক, নিসাদ, পবিত্র, বাপ্পি, সাকিব ও রনি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 95 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com