দেশবাসীকে ৭ জুলাই হরতাল পালনের আহ্বান

Print

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে পূর্ব ঘোষিত বাম দলের ডাকা হরতাল সফল করতে সকল স্তরের জনগণ ও সকল রাজনৈতিক সংগঠনের প্রতি আহবান জানিয়েছে গণতান্ত্রিক বাম ঐক্য। আগামী ৭ জুলাই সারাদেশে সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত হরতাল পালন করবে বাম দলগুলো।

বুধবার (৩ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে আ‌য়ো‌জিত সমা‌বে‌শে এ আহবান জানান তারা।

সরকারের গ্যাসের মূল্য বৃদ্ধির ঘোষণার সমালোচনা করে বক্তারা বলেন, এই সরকার গণবান্ধব সরকার নয়। এবারের বাজেটে ভ্যাটের নামে জনগণের কাঁধে ট্যাক্সের বোঝা চাপিয়েছে আবার গ্যাসের মূল্য বৃদ্ধি করে জনগণকে চরম কষ্টের মধ্যে ফেলে দিয়েছে।

বক্তারা আরও বলেন, সরকারের ভুলনীতি, দুর্নীতি ও লুটপাটের দায় জনগণ নেবে না। বিইআরসি একটি সাংবিধানিক প্রতিষ্ঠান। তাদের দায়িত্ব হলো জ্বালানি বিষয়ে জনগণের উপর সরকার বা অন্য কেউ যাতে অযৌক্তিক অন্যায় কিছু চাপিয়ে দিতে না পারে সে বিষয়টি দেখা। আইনে আছে, ‘গ্যাস ও বিদ্যুৎ কোম্পানিগুলো লাভজনক অবস্থায় থাকলে দাম বাড়ানো যাবে না’। বিইআরসি জনগণের স্বার্থ না দেখে সরকারের দুর্নীতি, লুটপাট ও ভুল নীতি সমর্থনে কাজ করছে। ৬টি গ্যাস কোম্পানীর ৫টি লাভজনক। একটি সঞ্চালন প্রতিষ্ঠান লাভজনক থাকার পরও নতুন করে সরকারি হুকুমে দাম বৃদ্ধির ঘোষণা দিয়েছে। যা জনগণের প্রতি বিশ্বাসঘাতকতা।

এ প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক ও বাংলাদেশ কমিউনিটি পার্টির সাধারণ সম্পাদক ডা: এম এ সামাদ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 49 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com