দেশের উন্নয়নের কৃতিত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার:আসাদুজ্জামান নুর

Print

সুজন মহিনুল,বিশেষ প্রতিনিধি॥নীলফামারী জেলা শহরের পাঁচমাথা মোড় থেকে পঞ্চপুকুর বাজার পর্যন্ত প্রায় সাত কিলোমিটার পাকা সড়ক সম্প্রসারণ কাজ শুরু হয়েছে। এতে ওই সম্প্রসারন কাজের ব্যয় ধরা হয়েছে ৬ কোটি ২০ লাখ ৬৬ হাজার ৮১৪ টাকা।
বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় পঞ্চপুকুর বাজারে ফলক উম্মোচন করে কাজের উদ্বোধন করেন নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।
এসময় সংসদ সদস্য আসাদুজ্জামান নূর বলেন,‘উন্নয়ন হয়েছে, আরো হচ্ছে। সেটি নির্দিষ্ট কোন এলাকার নয়, গোটা দেশের উন্নয়ন হচ্ছে। এসব উন্নয়নের কৃতিত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার।তাঁর সঠিক পরিকল্পনা এবং নেতৃত্বের কারণে দেশে এসব উন্নয়ন সম্ভব হচ্ছে।
আগে স্কুল কলেজে পড়ার জন্য গ্রাম থেকে শহরে যেতে হতো। এখন গ্রামেই স্কুল কলেজ হয়েছে। এখন আর এমএ পড়ার জন্য ঢাকা, রাজশাহী যেতে হয়না। শহরের যে কোন বড় কলেজে এমএ পড়ানো হচ্ছে।’
তিনি বলেন,‘আজকে আমরা যেমন ভালো আছি, ‘আমাদের সন্তানেরা যেন এর চেয়ে আরো বেশী ভালো থাকতে পারে আমরা সেই বাংলাদেশ গড়তে চাই।’
উপজেলা প্রকৌশলী সাইফুল ইসলাম জানান, নর্দান বাংলাদেশ ইন্টিগ্রেটেড ডেভেলমেণ্ট প্রজেক্টের আওতায় ৬ কোটি ২০ লাখ ৬৬ হাজার ৮১৪ টাকা ব্যয়ে ওই কাজটি করছেন জেবিসি এন্ড ইসলাম ব্রাদার্স নামের জয়েন্টভেন্সার ঠিকাদারী প্রতিষ্ঠান।
ওই প্রকল্পের আওতায় শহরের পাঁচ মাথা থেকে পঞ্চপুকুর বাজার পর্যন্ত প্রায় সাত কিলোমিটার পাকা সড়কটি ১২ ফিট প্রসস্ত থেকে ১৮ ফিটে উন্নীত হবে। গত মাসের শেষ সপ্তাহে ঠিকাদারী কার্যাদেশ দেওয়া হয়েছে। ২০২০ সালের মার্চ মাসের মধ্যে কাজটি শেষ হবে।
পঞ্চপুকুর ইউনিয়ন পরিষদ চত্বরে উদ্বোধনী সভায় সদর উপজেলা প্রকৌশলী মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক, এলজিইডির নির্বাহী প্রকৌশলী বেলাল হোসেন, পঞ্চপুকুর ইউপি চেয়ারম্যান হবিবর রহমান সরকার প্রমুখ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 61 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com