দেশের গণমাধ্যম সম্পূর্ণ স্বাধীন

Print

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশের গণমাধ্যম সম্পূর্ণ স্বাধীনভাবে কাজ করছে। মানুষ স্বাধীনভাবে মত প্রকাশ করছে। বাংলাদেশে গণমাধ্যম যে পরিমাণ স্বাধীনতা ভোগ করে পৃথিবীর অনেক দেশেই তা নেই। এ ক্ষেত্রে তিনি সিঙ্গাপুর ও চীনসহ বেশ কয়েকটি দেশকে উদাহরণ হিসেবে তুলে ধরেন।

তথ্যমন্ত্রী বাংলাদেশে গণমাধ্যম পুরোপুরি স্বাধীনভাবে কাজ করছে দাবি করে বলেন, তবে এ ক্ষেত্রে দায়িত্বশীলতার যে বিষয়টি আছে সেটা নিয়ে কাজ করার প্রয়োজন রয়েছে। তিনি বলেন, সংবাদ জগতের স্বাধীনতা যেমন প্রয়োজন সেইসঙ্গে দায়িত্বশীলতারও প্রয়োজন। গণমাধ্যমের স্বাধীনতা নেই— এটা অনেকটা শ্লোগানের মতো বক্তব্য।

গত বৃহস্পতিবার (৯ মে) নিজ মন্ত্রণালয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেওয়া এক বিশেষ সাক্ষাৎকারে গণমাধ্যমের সার্বিক অবস্থাসহ সম্প্রচার আইন, গণমাধ্যমকর্মী আইন ইত্যাদি নানা বিষয়ে কথা বলেন।

প্রসঙ্গত, সোমবার (১৩ মে) পাঁচ বছর পূর্ণ করে ছয় বছরে পদার্পণ করলো।

সাংবাদিকদের ন্যায্য মজুরি নিশ্চিত করতে নবম ওয়েজবোর্ডের কাজ অনেক দূর এগিয়ে নেওয়া হয়েছে বলে জানান হাছান মাহমুদ। বলেন, নবম ওয়েজবোর্ড কমিটির চেয়ারম্যান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সিঙ্গাপুরে চিকিৎসাধীন। তিনি যেদিন অসুস্থ হয়ে পড়েন সেদিনই এই কমিটির গুরুত্বপূর্ণ একটি বৈঠক ছিল। ফলে আর বৈঠকটি হয়নি। তবে আশার কথা হলো তিনি দ্রুতই দেশে ফিরবেন। তিনি ফিরে আসলে বৈঠক ডেকে নবম ওয়েজবোর্ডের বাকি কাজ সম্পূর্ণ করা হবে।

তথ্যমন্ত্রীর পাশাপাশি ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদকের দায়িত্বও পালন করছেন ড. হাছান মাহমুদ। রাজনীতির পাশাপাশি তিনি একজন পরিবেশবিদ ও শিক্ষক।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 52 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com