দেড় শতাধিক স্থাপনায় এডিসের লার্ভা শনাক্ত

Print

এডিস মশা নির্মূলে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) চলমান চিরুনি অভিযানের ষষ্ঠ দিনে করপোরেশনের ৩৬টি ওয়ার্ডের ১১ হাজার ৪৫টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করেছে নগর কর্তৃপক্ষ। এর মধ্যে ১৫৫টি বাড়িতে এডিস মশার লার্ভা শনাক্ত হয়েছে।

লার্ভা পাওয়া এসব বাড়ি ও স্থাপনায় ‘এ বাড়ি/স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া গিয়েছে’ লেখা স্টিকার লাগানো হয়।

এছাড়া পরিদর্শন করা বাড়ি ও স্থাপনার মধ্যে ছয় হাজার ৮১টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া গেছে। বিভিন্ন স্থানে জমে থাকা পানিতে এডিস মশা বংশ বিস্তার করতে পারে। তাই বংশবিস্তারের উপযোগী এসব স্থান ধ্বংস করা হয়েছে বলে ডিএনসিসির পক্ষ থেকে জানানো হয়েছে।

ডিএনসিসি জানায়, করপোরেশনের প্রতিটি ওয়ার্ডের সংশ্লিষ্ট জনপ্রতিনিধিরা এই চিরুনি অভিযানে সক্রিয়ভাবে তত্ত্বাবধান করছেন।

গত ২৫ আগস্ট শুরু হওয়া চিরুনি অভিযানের ছয় দিনে ৩৬টি ওয়ার্ডে মোট ৬৩ হাজার ২৭৭টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করেছেন ডিএনসিসির কর্মকর্তারা। এরমধ্যে এক হাজার ৩৭৮টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার লার্ভা শনাক্ত হয়েছে। আর ৩৩ হাজার ৫৬৪টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া গেছে। যা তাৎক্ষণিকভাবে ধ্বংস করা হয়েছে বলে ডিএনসিসির পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 22 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com