ঢাকাশুক্রবার , ৩ জুন ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস ঐতিয্য
  3. ইসলাম
  4. কর্পোরেট
  5. খেলার মাঠে
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. নারী কন্ঠ
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. ফার্মাসিস্ট কর্নার
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

দোহারে বাল্যবিবাহ থেকে রক্ষা পেলো স্কুল ছাত্রী

মহিনুল ইসলাম
জুন ৩, ২০২২ ৪:৪৮ অপরাহ্ণ
Link Copied!

 

ঢাকার দোহারে বাল্যবিবাহ থেকে রক্ষা পেলো জয়পাড়া বেগম আয়েশা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর স্কুল ছাত্রী তানজিলা।
শুক্রবার (৩ জুন) দুপুরে উপজেলার চর জয়পাড়া এলাকায় বাল্য বিবাহ সংঘটিত হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে মো. ছিদ্দিকুর রহমানের বাড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফজলে রাব্বি। দোহার থানা পুলিশের সহযোগিতায় কণের মা রেহেনা আক্তার (৩৫) এবং মামা মো. জুলাহাস (৪০) কে আটক করে বিয়ে বন্ধ করে দেয়া হয়। বিয়ে করতে আসা বর পালিয়ে যায়।
এবিষয়ে ভ্রাম্যমাণ আদালতে ম্যাজিস্ট্রেট মো. ফজলে রাব্বি জানান, যে মেয়েটিকে বাল্যবিবাহ দেয়া হচ্ছিল তার বয়স জন্ম নিবন্ধন অনুযায়ী ১৪ বছর এবং জয়পাড়া বেগম আয়েশা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের ৮ম শ্রেণির ছাত্রী। বাল্যবিবাহ আইনত দণ্ডনীয় অপরাধ। তাই ১৮ বছর পূর্ণ হওয়ার আগ পর্যন্ত বিবাহ দিবেনা এই মর্মে মুচলেকা নিয়ে মেয়ের মা ও মামা কে ছেড়ে দেয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।