দোহারে বিদ্যুৎ বিভ্রাট চরমে, জনজীবনে নেমে এসেছে দুর্ভোগ

Print

মহিউল ইসলাম পলাশ, দোহার (ঢাকা) প্রতিনিধিঃ ঢাকার দোহারে বিদ্যুৎ বিভ্রাট চরম আকার ধারণ করেছে। এর ফলে জনসাধারণকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। নিয়মিত বিদ্যুৎ সঞ্চালন বন্ধ থাকায় অতিষ্ট জনজীবন। দীর্ঘ টানা একমাসের বেশি সময় ধরে দৈনিক গড়ে ৭/৮ ঘন্টা করে লোডশেডিং হয় বলে অভিযোগ পাওয়া গেছে। লোডশেডিং এর কারনে ক্ষতিগ্রস্থ হচ্ছে ব্যবসায়ীরা। এতে সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন হচ্ছে।

সরেজমিনে দোহারের বিভিন্ন এলাকায়  ঘুরে জানা যায়, উপজেলার কোন কোন এলাকায় এক ঘন্টা বিদ্যুৎ থাকলে ৪ ঘন্টা বন্ধ রাখা হয়। নানা অজুহাতে বিদ্যুৎ বন্ধ রাখা হয় বলে জানান ভোক্তাভোগী গ্রাহকরা। এতে করে বেশি সমস্যায় পড়ছে ব্যবসায়ীরা। শুধু তাই নয় দীর্ঘক্ষণ বিদ্যুৎ না থাকায় তীব্র গরমে অসুস্থ হয়ে পড়ছে শিশু ও বৃদ্ধরা।

রহমান নামে এক ব্যবসায়ী বলেন, ভাই বিদ্যুৎ না থাকায় আমরা পণ্য ডেলিভারী দিতে পারিনা। এভাবে চলতে থাকলে ব্যবসা করা মুশকিল হয়ে যাবে।

অটোরিক্সা চালকদের সাথে কথা বললে হৃদয় নামের এক চালক জানান, রাতে দীর্ঘক্ষন বিদ্যুৎ থাকে না ,আমরা অটো গাড়িটি চার্জ দিতে পারিনা। গাড়িটি চালিয়ে যা উপার্জন হয় তাই দিয়েই আমার সংসার চলে। যদি গাড়ি চালাতে না পারি তাহলে কিভাবে সংসার চালাবো।

দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন বলেন, আমরা নিজেরাও বুঝতে পারছিনা কেন এমন হচ্ছে। বিদ্যুৎ না থাকার বিষয়ে বিভিন্ন সময় বিভিন্ন সমস্যার কথা শুনি।এবিষয়ে মাসিক মিটিং এ পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের কাছে আমরা জানতে চেয়েছি সমস্যাগুলো কি কি ? সমস্যাগুলো আমাদের জানালে মাননীয় এমপি মহোদয় সালমান এফ রহমানকে অবহিত করে সমস্যা সমাধানে ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-২ দোহার জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. খোরশেদ আলম আভিযোগ অস্বীকার করে বলেন, আমাদের পাওয়ার প্লান্টের সমস্যার কারনে এমনটি হয়েছে। দুদিন ধরে বিদ্যুৎ স্বাভাবিক আছে। আমি মনে করি এখন থেকে দোহারের বিদ্যুৎ এর সার্ভিস স্বাভাবিক থাকবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 44 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com