দোহারে ভ্রাম্যমাণ আদালতে দশ জেলের সাজা ও অর্থ দন্ড

Print
মোঃ জাকির হোসেন, জেলা প্রতিনিধি :  ঢাকার দোহার উপজেলার পদ্মা নদীতে মা ইলিশ শিকার করার দায়ে ১০ জেলেকে অাটক করা হয়েছে। শনিবার মধ্য রাতে মৈনটের পদ্মা নদী এলাকা থেকে তাদের অাটক করা হয়। পরে রবিবার দুপুর তিন টায় দোহার উপজেলা সহকারী কমিশনার ভুমি জ্যোতি বিকাশ চন্দ্রের ভ্রাম্যমান অাদালত দেওয়া হয়। অাটককৃতদের ভ্রাম্যমান অাদালতে দুই জন নাবালক থাকায় ৫ হাজার টাকা জরিমানা করে ছেরে দেওয়া হয়। এবং সাগর, অানোয়ার, রহিম, চানমিয়া সহ বাকি অাট জনকে বিভিন্ন মেয়াদে সাজাঁ দিয়ে অাদালতে প্রেরন করা হয়।
গত বারের ন্যায় এবার ও মা ইলিশ সংরক্ষনে কঠোর অবস্থানে রয়েছে দোহার উপজেলা প্রশাসন, মৎস দপ্তর, দোহার থানা পুলিশ। গত ৯ অক্টোবর থেকে এ অভিযান শুরু হয়েছে চলবে অাগামী ৩০ অক্টোবর পর্যন্ত। এর পূর্বে ও সাত জনকে বিভিন্ন মেয়াদে জেল জরিমানা করে ছেরে দেওয়া হয়।
জব্দ মাছ তালেমূল উলুম মাদরাসা ও ইসলামাবাদ মাদরাসায় এতিম ছাত্রদের মাঝে বন্টন করে দেওয়া হয়।
ভ্রাম্যমান অাদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার ভুমি জ্যোতি বিকাশ চন্দ্র জানান, অামাদের এবারের অভিযানে অাজ সহ মোট প্রায় ১৭ জনকে জেলা জরিমানা করা হয়েছে এবং প্রায় ১ লাখ ২০ হাজার মিটার জাল জব্দ করে ভ্রাম্যমান অাদালতের মাধ্যামে অাগুনে পুরে ফেলা হয়। উপজেলার প্রকৃত জেলে রয়েছে ৮৪০ জন তাদের সবাইকে সরকার নিশিদ্ধ ২২ দিনের জন্য ২০ কেজী করে চাল দেওয়া হয়েছে। তিনি জেলেদের উদ্বেশ্যে বলেন, বেশী না মাত্র ২২ দিন অাপনারা নদীতে নামবেন না। অাজ মা ইলিশ বাচলে কাল ঝাকে ঝাকে ইলিশ পাবেন অাপনারাই। নিজেদের ক্ষতি কেন নিজেরা করবেন।
এ সময় উপস্থিত ছিলেন, দোহার উপজেলা মৎস অফিসার পিয়াংকা সাহা, দোহার থানা এসঅাই জুয়েল হোসেন প্রমুখ।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 57 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com