দোহারে “মানবতার জন্য আমরা” সংগঠনের বার্ষিক বৃক্ষরোপণ কর্মসূচি সম্পন্ন

Print

সবুজ দোহার গড়ার প্রত্যাশায় “মানবতার জন্য আমরা” সংগঠন কতৃক আয়োজিত বার্ষিক বৃক্ষরোপণ কর্মসূচি – ২০১৮ সফলভাবে সম্পন্ন হয়েছে । ১৬ আগস্ট বৃহস্পতিবার সকালে নারিশা ইউনিয়নের, নারিশা উচ্চ বালিকা বিদ্যালয় এবং ফার্স্ট গ্লোরি স্কুলে বৃক্ষরোপণ করা হয়। পাশাপাশি মুকসুদপুর ইউনিয়নের পূর্বচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপণ করা হয়।
সংগঠনের সদস্যদের পাশাপাশি সবুজ দোহার গড়তে বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ নিয়ে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ, ও বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা বৃক্ষরোপণ করে।
সংগঠনের সভাপতি ইমরান খান রাজ বলেন, আজ এবং আগামীর পরিবেশ রক্ষায় ও সবুজ দোহার গড়তে আমাদের এই বৃক্ষরোপণ অভিযান প্রতিবছর অব্যাহত থাকবে। এসময় তিনি স্কুলের শিক্ষার্থীদেরকে বেশি বেশি গাছ রোপণের বিষয়ে তাগিদ দেন।
নারিশা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শওকত হোসেন বলেন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব থেকে পরিবেশ রক্ষা করতে বৃক্ষরোপণ একান্ত অপরিহার্য। এসময় তিনি দোহারের বিভিন্ন সামাজিক সংগঠনগুলোকে বৃক্ষরোপণের বিষয়ে এগিয়ে আসার আহবান জানান।
এসময় বৃক্ষরোপণ কর্মসূচির বিভিন্ন গুরুত্ব তুলে ধরে মুকসুদপুরের বিশিষ্ট সমাজসেবক নজরুল মোল্লা বলেন, দোহারের প্রতিটি পরিবারের উচিৎ একটি করে গাছ রোপণ করা এবং একটি গাছ কাটার পর অবশ্যই দুইটি গাছ রোপণ করতে হবে।
এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মাহিম হোসেন, সহ-সভাপতি শাকিল মাহমুদ, সহ-সাংগঠনিক সম্পাদক আশিকুর রহমান, সাইফ আযাদ, নারিশা উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক শওকত হোসেন, সহকারী প্রধান শিক্ষক দুলাল চন্দ্র, অভিভাবক সদস্য বাবুল কাজি, ফিরোজ আলম, ফার্স্ট গ্লোরি স্কুলের প্রধান শিক্ষক হাবিবুর রহমাব, সহকারী শিক্ষিকা মৌসুমি আক্তার, লায়লা আক্তার, মো. রাজ্জাক, পূর্বচর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা পারভিন আক্তার, সহকারী শিক্ষক নজরুল ইসলাম, সিমা আক্তার, ফাহাদ আহমেদ, রাশেদুল ইসলাম, মৃদুল বেপারি, ঈমন হোসেন, মামুন হোসেন, আরিফ হোসেন প্রমুখ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 208 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com