দোহারে মা ইলিশ রক্ষার্থে প্রশাসনের পদ্মা নদীতে অভিযান

Print

 

মোঃ জাকির হোসেন, জেলা প্রতিনিধি :   মা ইলিশ রক্ষায় সচেতন হই, ইলিশ উৎপাদনে সহায়তা করি” এই স্লোগানে নিয়ে মা ইলিশ রক্ষায়, ৯ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ২২ দিন দেশের সব নদী ও সাগরে মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার। এই নিষেধাজ্ঞা কার্যকরে সারা দেশের ন্যায় ঢাকার দোহার উপজেলার পদ্মা নদীতে অভিযান পরিচালনা করছে উপজেলা প্রশাসন। ইতিমধ্যে উপজেলার  বিভিন্ন স্থানে প্রচার ও প্রচারণা চালিয়ে যাচ্ছে প্রশাসন ।

দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা জানান, এখন মা ইলিশ ডিম ছাড়ার মৌসুম তাই ইলিশ রক্ষায় আমরা প্রচারণা চালিয়ে যাচ্ছি। অগামী ২২ দিন ইলশ মাছ ধরা, মজুদ, বিক্রি সম্পুর্নভাবে নিষিদ্ধ করেছে সরকার। কেউ যাতে এই ২২ দিন ইলিশ মাছ শিকার করতে না পারে তাই পদ্মা নদীতে প্রশাসন নিয়মিত অভিযান চালাবে। জেলেদের কর্ম না থাকায় তাদের জন্য ত্রাণের  ব্যবস্থা করেছে সরকার। নিষেধাজ্ঞা অমাণ্য করে কেউ মাছ শিকার করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।  ইলিশ রক্ষায় সকলের মধ্যেই এই সচেতনতা থাকলে অবশ্যই সফলতা সম্ভব।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 74 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com