দোহারে স্কুল কলেজের দেয়ালে নগ্ন পোস্টার

Print

মোঃ জাকির হোসেন, জেলা প্রতিনিধি :

ঢাকার দোহার উপজেলার বেগম আয়েশা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সীমানা দেয়ালে লাগানো হয়েছে নোলক ছবির পোস্টার। পোস্টারে দেখা যায় নায়িকার অর্ধনগ্ন ছবি। যা দেখে লজ্জায় পড়তে হচ্ছে পথচারিদের। আশ্চর্যের বিষয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবিসহ শোক দিবসের পোস্টারে পাশেই লাগানো হয়েছে পোস্টারটি।

ঈদে নোলক ছবিটি নবাবগঞ্জের আগলা প্রীতি সিনেমা হলে প্রদর্শন হচ্ছে। তবে এধরনের একটি পোস্টার কিভাবে বালিকা বিদ্যালয় এবং কলেজের দেয়ালে লাগানো হয় এই নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয়রা। তারা মনে করেন পোস্টার লাগানোর ক্ষেত্রে আরও দায়িত্বশীল হওয়ার উচিত ছিল কর্তৃপক্ষের।

স্থানীয়রা জানান, এমন স্থানে পোস্টার সাটানো হয়েছে ইচ্ছা না থাকলেও চোখ এড়ানো যায় না। এতে আমাদের বিব্রত অবস্থায় পড়তে হচ্ছে।

বেগম আয়েশা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কুলসুম বেগম বলেন, আমরা দেয়ালে পোস্টার লাগানো নিষেধ করেছি। আর অশ্লীল কিছুর তো প্রশ্নই উঠে না।এখন স্কুল বন্ধ থাকায় আমি কিছুই বলতে পারছি না। স্কুল খোলার আমরা এটি অপসারণের ব্যবস্থা নেব।

বিদ্যালয়ের সম্মুখের ব্যবসায়ী বাহালুল বেপারী জানান, এটি রুচিবোধের অভাব। এমন পোস্টার দেয়ালে দূরের কথা বাথরুমেও লাগানো ঠিক না।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক উদয় হুসাইন বলেন, একটি শিক্ষা প্রতিষ্ঠানের দেয়ালে এমন অশ্লীল পোস্টার লাগানো সুস্থ মস্তিষ্কের কোন ব্যক্তির কাজ হতে পারে না। আর শোকের মাসে বঙ্গবন্ধুর পোস্টারের পাশে এমন অশ্লীল পোস্টার লাগানোর তীব্র প্রতিবাদ জানাই। আমার সিনেমা হল কর্তৃপক্ষের সাথে কথা বলে  এই ধরনের পোস্টার লাগানো বন্ধ করবো।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 91 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com