দোহারে হিন্দি এবং ইংলিশ ডিজে মিক্স গানের তালে নববর্ষ উদযাপন

Print

পহেলা বৈশাখে হিন্দি এবং ইংলিশ ডিজে মিক্স গানের তালে তালে নাচ , আর মাঝে মাঝে চলছে রাস্তা দিয়ে যাওয়া সুন্দরী মেয়েদেরকে উদ্দেশ্যে করে নানা রকম বাজে কথা বলে উত্যক্ত করা।
ছবিটি আজ দোহার উপজেলা পরিষদ এর সামনে থেকে তোলা।

বাংলার নতুন বছরকে বাংলা নববর্ষ ১৪২৬ হিসাবে নানা আয়োজনে পালিত হল দোহার ও নবাবগঞ্জে। এর মাঝেও কিছু উশৃংখলা দেখা দেয়। যাদেরকে রাস্তাঘাটে একটু চোঁখ মেললে দেখা মিলবে যুবকরা দল ধরে ট্রাকে করে বিভিন্ন বিদেশি গান বাঁজিয়ে উদযাপন করছেন পহেলা বৈশাখ।
এই সকল যুবক বিভিন্ন গ্রুপে দল বেধে আলাদা আলাদা ভাবে ট্রাক ভাড়া করে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ট্রাকে করে ঘুরে বেড়ায় দোহার-নবাবগঞ্জের বিভিন্ন রাস্তায়। যদিও বাংলা নববর্ষ উদযাপনের এই রীতি হয়তোবা দোহার-নবাবগঞ্জ ছাড়া আর কোথাও এটির দেখা মিলবে না! বেশ কয়েক বছর ধরেই এই ট্রাকে করে গান বাজনার মাধ্যমে নববর্ষ উদযাপনের দৃশ্য চোঁখে পরছে সবার। আবার তাদের সাথে তাল মিলিয়ে ছোটরাও আটো রিকশা ভাড়া করে গান বাজনা বাজিয়ে বৈশাখকে উদাযাপন করে।
অনেকেই দাবী করেন এই সকল কার্যক্রম গুলা বখাটে ছেলেপেলের দ্বারা পরিচালিত হয়, অনেক সময় তারা রাস্তাঘাটে মেয়েদের দল বেধে উত্যক্ত করেন, দল ভারী থাকার কারনে কেউ কিছু বললেও তেড়ে আসেন এই সব ট্রাকে করে ঘুরা যুবকেরা। আবার আযানের সময়ও দেখা যায় যে এরা হিন্দি গান বাজাচ্ছে আযানকে তারা মন্য করছে না।
প্রশাসনের বিশেষ কোন নজরদারি নেই এই অপসংস্কৃতি চালু করা যুবকদের বিরুদ্ধে প্রতিবছরের মতো এবারো ট্রাকে করে গান-বাজনা বাজিয়ে দোহার-নবাগঞ্জের বিভিন্ন রাস্তায় দিব্বি ঘুরে বেরাচ্ছেন তারা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 14 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com