ঢাকাশুক্রবার , ২৭ মে ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস ঐতিয্য
  3. ইসলাম
  4. কর্পোরেট
  5. খেলার মাঠে
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. নারী কন্ঠ
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. ফার্মাসিস্ট কর্নার
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

দ্বিতীয় টেস্টে ১০ উইকেটে হার বাংলাদেশের

ডেস্ক নিউজ
মে ২৭, ২০২২ ২:৪৩ অপরাহ্ণ
Link Copied!

দ্বিতীয় সেশনের খেলা শেষ হওয়ার বেশ আগেই জিতেছে শ্রীলঙ্কা। অর্থাৎ, শুধু এক সেশন বললে একটু ভুল হয়। ‘ছুটি’টা এক সেশনেরও বেশি সময় বলা যায়।

কীসের ছুটি তা এতক্ষণে সবার জানা। মিরপুর টেস্টে কাল ৪ উইকেটে ৩৪ রান নিয়ে চতুর্থ দিন শেষ করেছিল বাংলাদেশ। উইকেটে ছিলেন লিটন দাস ও মুশফিকুর রহিম। কথা ছিল, আজ পঞ্চম এবং শেষ দিনে লড়াই করবে বাংলাদেশ।

বাজে শট খেলে আউট হয়ে ফিরছেন সাকিব
সকালের সেশনে মুশফিকুর রহিম আউট হলেও লিটন-সাকিবের ইতিবাচক ব্যাটিংয়ে ম্যাচ বাঁচানোর স্বপ্নটা টিকে ছিল বাংলাদেশের। দুজনে অপরাজিত থেকে শেষ করেন সকালের সেশন।

লিটন-সাকিবে লড়াই বাংলাদেশের
জুটি গড়ে লড়ছেন লিটন ও সাকিব
কিন্তু দ্বিতীয় সেশনেই স্বপ্নভঙ্গ। এই সেশনে ৯.৩ ওভারের মধ্যে বাকি ৫ উইকেট হারিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে ১৬৯ রানে অলআউট হয় বাংলাদেশ। জয়ের জন্য মাত্র ২৯ রানের সহজ লক্ষ্য পায় শ্রীলঙ্কা।

অথচ অন্তত দ্বিতীয় সেশনের পুরোটা সময় ব্যাট করতে পারলেও ম্যাচ বাঁচানোর লড়াইয়ে ভালোভাবেই টিকে থাকত মুমিনুল হকের দল। শেষ সেশনে গিয়ে শেরেবাংলা স্টেডিয়ামের ভঙ্গুর উইকেটে শ্রীলঙ্কা হয়তো জয়ের পিছু ছোটার ঝুঁকি নিত না।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ভালো ব্যাট করতে না পারার মাশুল দিয়েছে বাংলাদেশ
নিজেদের দ্বিতীয় ইনিংসে ভালো ব্যাট করতে না পারার মাশুল দিয়েছে বাংলাদেশছবি: প্রথম আলো
কিন্তু বাংলাদেশ তৃতীয় সেশনে খেলা না হওয়ার সুযোগটা করে দেয় দ্বিতীয় সেশনে আগেভাগেই অলআউট হয়ে। এক সেশনের বেশি সময় হাতে রেখেই ১০ উইকেটে জিতেছে শ্রীলঙ্কা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।