‘দ্য হানড্রেড’ এ দল পায়নি টাইগার তারকারা

Print

ক্রিকেটের নতুন আসর “দ্য হানড্রেডের” নিলামে দল পাননি কোন টাইগার ক্রিকেটার। লামিচানে, নবিরা দল পেলেও, সাকিব আল হাসানকে নেয় নি কোন দল। অবিক্রিত থেকেছেন গেইল, মালিঙ্গা, রাবাদাও। জমকালো অনুষ্ঠান করে হয়েছে নিলাম। যেখানে উপস্থিত ছিলেন লেজেন্ডারি কোচ, সুপারস্টার ক্রিকেটার।

বিশ্বকাপের সেরা অলরাউন্ডার। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ জয়ে ভূমিকা রেখেছেন সাকিব। আশা বেড়েছিল ১০০ বলের ক্রিকেটের প্রথম আসরে সাকিবের দল পওয়া নিয়ে। তবে সাকিবকে নেয়ার সাহস করেননি কেউ। তামিম, লিটন, মুস্তাফিজ, সাউফউদ্দীন ড্রাফটে থাকলেও, ভাগ্যে দল জোটেনি।

ক্রিস গেইল, মালিঙ্গা, রাবাদার মতো টি-টোয়েন্টি মহাতারকা থেকেছেন অবিক্রিত। তবে ভাল কদর পেয়েছেন খ্যাত, অক্ষত স্পিনাররা। বাজির বড় নাম আফগান সুপারস্টার রাশীদ খান। সবার আগে তাকে দলে টেনেছে রুটের দল ট্রেন্ট রকেটস । মুজিবুর রহমান খেলবেন স্টোকসের সুপারচার্জারসে। নবি,কায়েজ,শাহদাব, মঈন,লামিচানেও দল পেয়েছেন।

ট্রেন্ট রকেটসের ব্যাটসম্যান জো রুট বলেন,”ক্ষতি নয়, টেস্ট ক্রিকেটের জন্য এটা অনেক কাজে আসবে। টি-টোয়েন্টির কারণে এখন টেস্টে বেশি ফল আসছে। ড্র কম হচ্ছে। ১০০ বলের এই আসরও ভাল হবে সাদা পোশাকের খেলার জন্য।”

নর্দান সুপারচার্জারের বেন স্টোকস বলছেন, “ক্রিকেটারদের জন্য ইক্সাইটিং একটা আসর হবে। নতুন সমর্থক তৈরিতে এই ফরম্যাট কাজে আসবে আমি বিশ্বাস করি। দেখার অপেক্ষা সারা বিশ্বে এই আসর সবাই কিভাবে নেয়।”

প্রথম আসর স্বরণীয় করে রাখতে কোন কমতে রাখেনি ইংল্যান্ড, ওয়েলস ক্রিকেট বোর্ড। জমকালো আয়োজনে নারী, পুরুষ দলের নিলাম করেছে আয়োজকেরা। মাহেলা, কাটিচ, লেম্যান, মুডিদের মতো কোচের সাথে উপস্থিত ছিলেন রুট, মরগ্যান, স্টোকস, বেয়ারেস্টোদের মতো তারকারা।

লন্ডন স্পিরিটের কোচ শেন ওয়ার্ন বলেন, ” দল ভাল হয়েছে আমার মতে। ভারসাম্য রয়েছে। আশা করছি দল ভাল করবে। ১০০ বলের ফরম্যাটটা নিয়ে আমি রোমাঞ্চি।”

নর্দান সুপারচার্জারসের কোচ ড্যারেন লেম্যান বলেন, ” ড্রফটটা অসাধারণ উপভোগ করেছি। ক্রিকেটার নেয়ার ক্ষেতে অনেক নিয়ম এখানে অনুসরণ করতে হয়েছে। ভাল লেগেছে। আশা করি সমর্থনের দিক দিয়েও সফল হবে এই আসর।”

আগামি বছর ১৭ জুলাই শুরু হয়ে আসর চলবে ১৬ আগস্ট পর্যন্ত। আটটা ভেন্যুতে হোম ও অ্যাওয়ে ভিত্তিতে হবে খেলাগুলো।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 38 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com