ধর্ম প্রতিমন্ত্রীর নেতৃত্বে দেশে ফিরেছেন হজ প্রতিনিধিদল

Print

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মো. আবদুল্লাহর নেতৃত্বে বাংলাদেশের হজ প্রতিনিধিদল সৌদি আরবে হজ কার্যক্রম সম্পন্ন করে বৃহস্পতিবার দেশে ফিরেছেন।

সৌদি আরব সফরকালে প্রতিনিধিদল বাংলাদেশের হজ যাত্রীদের মক্কা, মদিনা ও জেদ্দায় বিভিন্ন সুযোগ সুবিধা সরেজমিনে পরিদর্শন ও তদারকি করে। বিশেষ করে হজের দিনগুলোতে মক্কা, মিনা, আরাফাত ও মোজদালেফায় সৌদি কর্তৃপক্ষ প্রদত্ত হজ যাত্রীদের পরিবহন ব্যবস্থা, আবাসন, খাবার ও স্বাস্থ্য সেবা-সহ আনুষঙ্গিক বিষয়াবলি তদারকি করে।

প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, রত্না আহমেদ, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক-৩ মো. আজিজুর রহমান।

এছাড়া এ বছর প্রথমবারের মতো বাংলাদেশের ৫৮ জন শীর্ষস্থানীয় ওলামা-মাশায়েখ সমন্বয়ে ওলামা-মাশায়েখরা হজ টিম-২০১৯ গঠন করা হয়। এই টিমের সদস্যরা ধর্ম প্রতিমন্ত্রীর নেতৃত্বে গত ৪ আগস্ট বাংলাদেশের হজ ব্যবস্থাপনার সৌদি আরব অংশের কার্যক্রম তদারকির লক্ষ্যে সৌদি আরব গমন করে। সৌদি আরবে ওলামা-মাশায়েখরা বাংলাদেশের হজ যাত্রীদের হজের আরকান-আহকাম-সহ বিভিন্ন ধর্মীয় বিষয়ে দিক-নির্দেশনা প্রদান করেন। ওলামা মাশায়েখ হজ টিম হজ কার্যক্রম শেষে একই ফ্লাইটে বৃহস্পতিবার দেশে ফিরেছেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 31 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com