ধর্ষিতা নারী শিশুর মুখগুলো আটই মার্চকে ব্যাঙ্গ করে

Print

চাইনা আটই মার্চের শুভেচ্ছা। কাউকে শুভেচ্ছা জানাতেও চাইনা। আটই মার্চের সামনে পেছনে আছে অনেক দীর্ঘশ্বাস। ধর্ষিতা নারী শিশুর ক্ষতবিক্ষত দেহের সারি। নিপীড়িত করুণ নারীমুখ। সেই মুখগুলো আটই মার্চকে ব্যাঙ্গ করে।

সেই যে পহেলা বৈশাখের ঘটনাটা ! এখনও কি সন্দেহ আছে তারা কারা ছিলো আসলে ? কাদের এত সাহস হয়! রাস্তায়, উৎসবে উদযাপনে এভাবে নারীর উপর এমন সাহসী আক্রমনে! কেনইবা তাদের আর খুঁজে পেলো না কেউ। হাওয়ায় উবে গেলো তারা।

গৌরবময় সাতই মার্চে যারা কালি ঢেলে দিলো তাদের মুখও চেনা যাবেনা আর।

আজ আটই মার্চ। আন্তর্জাতিক নারী দিবস।
আজকে কত কী আলোচনা হবে। সেমিনার.. সভা .. বানীতে উপচে পড়বে দেশ।

ক্ষমতাসীন দলের কোন নারী নেত্রী কি আজকের এই নারী দিবসের কোন অনুষ্ঠানে কোন বক্তৃতা বা বাণীতে গতকাল তাদের দলের মিছিল থেকে যতগুলো নারী নিগ্রহ হয়েছে এ বিষয়ে কোন কথা বলবেন ? ক্ষমা চাইবেন কি সেই অদিতি মম আফরিন সহ আরো অনেক নারীদের কাছে? মিথ্যা করেই হোক এমন কোন হুঁশিয়ারি দেবেন কি, ক্ষমা করা হবে না এরপর আমাদের মিছিল থেকে এমন কোন ঘটনা ঘটলে?

খুব জানতে মন চায়, বাংলাদেশের সকল নারীর প্রতীক আমাদের প্রধানমন্ত্রীর মনে কি আমাদেরি মতো ক্ষোভের আগুন জ্বলেছে ঘটনাগুলো শুনে, জেনে?
মাননীয়া, আপনি কি কিছু বলবেন ?
অন্তত আজকের দিনে ?
কোন ক্ষোভ! কোন শাসনের ধমক? আঙ্গুল উঁচিয়ে কোন সাবধানবানী!

এমনটা হলে আপনাকে শুভেচ্ছা জানাতাম আটই মার্চের আন্তর্জাতিক নারী দিবসের। একরাশ পার্পল ফুলের শুভেচ্ছা – একেবারে নির্মল অন্তর থেকে । পার্পল বা বেগুনি রঙ হচ্ছে জাস্টিস বা ডিগনিটির প্রতীক। এগুলোর বিশুদ্ধ বাংলা আপনি অবশ্যই জানেন।

আপনি এই মুহুর্ত পর্যন্ত বাংলাদেশের সকল নারীর অভিভাবক। আপনার শাসনামলে এই যে নারী নিগ্রহ চলছে নির্বিচারে আপনি এই নারী দিবসে একটারও বিষয়ে অন্তত একটাবার মুখ খুলুন। যাতে আমাদের মতো দলহীন মানুষগুলি নির্দ্বিধায় বলতে পারি, নহ মাতা নহ কন্যা নহ শুধুই ভগিনী। তুমিই আমাদের সকল দুঃখহরণকারী আনন্দদায়িনী।
বলা যেতো আপনি সেই অভিভাবক, যিনি স্বজনপ্রেমী নন। দলের চেয়ে আপনার কাছে দেশ বড়। দলের একঝাঁক মিছিলকারী কর্মীর চেয়েও একজন কলেজপড়ুয়া নারীর সম্মান বড়। মাথা উঁচু করে জোর গলায় বলতে পারতাম, শেখ হাসিনার হাতে দেশ, সম্ভ্রম হারাবেনা বাংলাদেশ।

  • সালমা লুনা
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 71 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com