ধেয়ে আসছে ঘূর্ণিঝড় কিয়ার

Print

 সাগরে গভীর নিম্নচাপ ঘূর্ণিঝড়ে পরিণত হচ্ছে

আরব সাগরে গভীর নিম্নচাপ সৃষ্টি হয়েছে। এই নিম্নচাপ ঘূর্ণিঝড়ে পরিণত হচ্ছে। কিয়ার নামের এ ঘূর্ণিঝড় ৫ দিনের মধ্যে পশ্চিম-উত্তর-পশ্চিমে ওমান উপকূলের দিকে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

ভারতের কেন্দ্রীয় আবহাওয়া দপ্তর জানিয়েছে, গভীর নিম্নচাপটি ২৬ ঘণ্টার মধ্যে ভয়ঙ্কর ঘূর্ণিঝড়ে পরিণত হবে। তবে, ভারতীয় উপকূলে কিয়ারের আছড়ে পড়ার সম্ভাবনা ক্ষীণ।

আবহাওয়া বার্তায় জানানো হয়েছে, রাত সাড়ে ১১টায় মধ্যে পূর্ব-মধ্য আরব সাগরে গভীর নিম্নচাপ তৈরি হয়। ওই গভীর নিম্নচাপটি মহারাষ্ট্রের রত্নগিরির দক্ষিণ থেকে ২০০ কিলোমিটার এবং ৩১০ কিলোমিটার পর্যন্ত পশ্চিম-দক্ষিণ-পশ্চিমে মুম্বইয়ে অবস্থান করবে।

এদিকে, নিম্নচাপের প্রভাবে কোঙ্কন অঞ্চল, গোয়া, কর্নাটকের উপকূলীয় এলাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। উড়িষ্যা, আসাম, মেঘালয়েও ভারী বৃষ্টিপাত হবে বলে জানা গেছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 71 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com