নকলায় পলিথিন বর্জন করুন ,কাগজ ও পাটজাত ব্যাগ ব্যবহার করুন

Print
 নকলা উপজেলা কে পলিথিন ব্যাগের ব্যবহার নিষিদ্ধ করতে এবং তার পরিবর্তে কাগজের ঠোঙা বা পাটজাত ব্যাগ ব্যবহার করতে নকলা বাজারে দোকানদারদের পাশাপাশি সাধারণ মানুষ কে সচেতন করতে প্রচারণা চালাচ্ছেন উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল রহমান ।
আজ ২৯শে সেপ্টেম্বর  থেকে নকলা উপজেলায় পলিথিনের ব্যাগ নিষিদ্ধ করতে তিনি এই প্রচারণা চালাচ্ছেন ।
তিনি উপজেলায় অসহায় ভিক্ষুকের কাগজের বানানো ঠোঙা ব্যবহার করতে দোকানদারদের সচেতনতা বৃদ্ধিতে এই প্রচারণা চালাচ্ছেন ।পাশাপাশি ভ্রাম্যমান আদালতে কয়েকটি দোকানে পলিথিনের ব্যাগে পন্য বিক্রির দায়ে ৮ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয় ।
নকলা উপজেলায় পলিথিনের ব্যাগ  নিষিদ্ধে  উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল রহমানের এ উদ্যোগ কে সকলেই সাধুবাদ জানিয়েছেন ।
আজকের পর থেকে নকলায় পলিথিনের ব্যাগ বিক্রি ও ব্যবহার নিষিদ্ধ করা হলো এবং  এই আইন অমান্যকারীদের পরবর্তীতে জেল ও জরিমানা উভয়  প্রকার দন্ডে দন্ডিত হবেন ।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 39 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com