নকলায় বাল্য বিবাহ নিরোধ দিবস উদযাপন উপলক্ষে সমাবেশ।

Print

নকলা প্রতিনিধি : “শেখ হাসিনার বারতা-নারী পুরুষ সমতা” এই স্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় শেরপুরের নকলায় ১৩ অক্টোবর রবিবার সকাল ১১টায় উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সমন্বয়ে বাল্য বিবাহ নিরোধ দিবস উদযাপন উপলক্ষে সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত সমাবেশে উপজেলা কৃষি কর্মকর্তা পরেশ চন্দ্র দাস, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমীন, উপজেলা বিআরডিবি কর্মকর্তা মোশারফ হোসেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আরমানা হক, উপজেলা যুব উন্নয়ন অফিসার মকবুল হোসেন এবং প্রায় অর্ধ শতাধিক কর্মমূখী নারী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশ শেষে নকলা উপজেলাকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনা করা হয়েছে প্রায় বছর খানেক আগে এর পরেও নকলাতে বাল্য বিবাহের ঘটনা ঘটছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আরমানা হক বলেন, নকলা উপজেলাকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনা করা হয়েছে, এখন বর্তমান সফল সরকারের অগ্রাধিকার হচ্ছে নারীর ক্ষমতায়ন, নারীর ক্ষমতায়নের মূল বাধা হচ্ছে বাল্য বিয়ে তাই বাল্য বিয়ে হচ্ছে এমন তথ্য আপনাদের (সাংবাদিকদের) কাছে থাকলে আমাদেরকে অবহিত করবেন, দেশের প্রতিটি উপজেলার মতো নকলা উপজেলাতেও বাল্য বিবাহ নির্মূল কমিটি রয়েছে এবং আমরা যারা সরকারের নিয়মানুযায়ী এই কমিটির সদস্য রয়েছি আমরা সকলকে সচেতনতা বৃদ্ধির মাধ্যমে আপ্রান চেষ্টা করবো বাল্য বিবাহ মুক্ত রাখতে। তাহলেই কন্যা শিশুর ভবিষ্যৎ নিরাপত্তা সুনিশ্চিত হবে এবং নারীর ক্ষমতায়ন অর্জিত হবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 28 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com