নগরী প্রায় শতভাগ বর্জ্যমুক্ত

Print

গত ২৪ ঘণ্টায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) ১৬ হাজার টন কোরবানির বর্জ্য অপসারণ করেছে। এর মাধ্যমে নগরী প্রায় শতভাগ বর্জ্যমুক্ত করা হয়েছে বলে দাবি করেছেন ডিএসসিসি মেয়র সাঈদ খোকন।

মঙ্গলবার (১৩ আগস্ট) বিকেলে নগর ভবন প্রাঙ্গণে কোরবানির বর্জ্য অপসারণ নিয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে মেয়র সাঈদ খোকন এসব কথা বলেন।

মেয়র বলেন, ঈদুল আজহার প্রথম দিন অর্থাৎ সোমবার বিকেল ৩টা থেকে আজ (মঙ্গলবার) বিকেল ৩টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১৭টি পশুর হাটের বর্জ্যসহ কোরবানিকৃত পশুর বর্জ্য মিলিয়ে প্রায় ১৬ হাজার মেট্রিক টন বর্জ্য অপসারণ করা হয়েছে।

তিনি বলেন, পুরান ঢাকাবাসী ঈদুল আজহার দ্বিতীয় এবং তৃতীয় দিনেও পশু কোরবানি দিয়ে থাকেন। তাই এ দুদিনে আরও পাঁচ হাজার টন বর্জ্য উৎপন্ন হবে বলে ধারণা করা হচ্ছে- যা ডিএসসিসি দ্রুততম সময়ের মধ্যে অপসারণ করবে।

মেয়র জানান, ডিএসসিসি এলাকায় বর্জ্য অপসারণে ৯ হাজার ৫০০ জন পরিচ্ছন্নতাকর্মী, ১৫২টি খোলা ট্রাক, ৮২টি কন্টেইনার বক্স, ৬৯টি কন্টেইনার ক্যারিয়ার, ৮০টি ডাম্পিং ট্রাক, ২৯টি পানির গাড়ি, ২৩টি পে লোডার, ১২টি টায়ার ডোজারসহ নানা ধরনের যান ও যন্ত্রপাতি ব্যবহার করা হয়। এছাড়া নাগরিকদের জন্য কর্পোরেশনের পক্ষ থেকে বিনামূল্যে বর্জ্যব্যাগ সরবরাহ করা হয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 34 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com