নতুন প্রজন্মের নেটওয়ার্কে জেডটিই’র এআই

Print

‘নতুন প্রজন্মের’ নেটওয়ার্কের উন্নয়নে মোবাইল ফোন সেবা দাতা প্রতিষ্ঠানের জন্য কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক (এআই) সমাধান নিয়ে এলো ঝংজিং টেলিকমিউনিকেশন ইকুইপমেন্ট (জেডটিই) করপোরেশন।

বুধবার (২৪ জুলাই) জেডটিই বাংলাদেশের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, চীনা টেলিযোগাযোগ প্রতিষ্ঠানটির কৃত্রিম বুদ্ধিমত্তা ভিত্তিক সমাধানটি মোবাইল অপারেটরদের ‘উন্নত এবং সাশ্রয়ী প্রযুক্তি’ উন্নয়নে সহায়তা করবে।

প্রতিষ্ঠানের কর্মকর্তারা বলেছেন, প্রাতিষ্ঠানিক পর্যায় থেকে নেটওয়ার্কের সেবা দেওয়া পর্যন্ত সব কাঠামোগতভাবে কৃত্রিম বুদ্ধিমত্তাকে অন্তর্ভুক্ত করা হয়েছে। জেডটিইর সমন্বিত এআই সলিউশনের মধ্যে অ্যাপ্লিকেশন, ক্লাউড সেবা, চিপ এবং টার্মিনাল রয়েছে আধুনিক সেবা উন্নয়নের জন্য।

কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক ক্লাউড সেবার মধ্যে ফেসিয়াল রিকগনিশন, মানুষ এবং পরিবহন যাচাইকরণ, কণ্ঠ যাচাই এবং স্বাভাবিক ভাষা প্রক্রিয়া (এনএলপি) অন্যতম বলেও জানান প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 21 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com